ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কুয়েতের নতুন আমিরকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২৩, ২১:১৫
ছবি- সংগৃহীত

কুয়েতর নতুন আমির শেখ মেশাল আল-আহমদ আল-জাবের আল-সাবাহকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। খরব বাসস’র।

নতুন আমিরকে সম্বোধন করে লেখা চিঠিতে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে আমি আপনাকে কুয়েতের আমিরের দায়িত্ব গ্রহণের জন্য আন্তরিক অভিনন্দন জানাতে পেরে অত্যন্ত আনন্দিত।

শেখ হাসিনা বলেন, আপনার এই সর্বোচ্চ পদে আরোহণ আপনার বিচক্ষণতা ও গতিশীল নেতৃত্বের প্রতি কুয়েতের ভ্রাতৃপ্রতিম জনগণের আস্থার প্রমাণ। তিনি বলেন, ১৯৭৩ সালে আমাদের কূটনৈতিক সম্পর্কের সূচনা থেকেই বাংলাদেশ ও কুয়েত চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক উপভোগ করে আসছে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দ্বিপক্ষীয় সহযোগিতা ভ্রাতৃত্ব ও বন্ধুত্বের ভিত্তির ওপর প্রতিষ্ঠিত যা বহু বছর ধরে মানব সম্পদ নিয়োগ, বাণিজ্য, বিনিয়োগ, উন্নয়ন, প্রতিরক্ষা ও জ্বালানি সহযোগিতাসহ বিভিন্ন ক্ষেত্রে বিস্তৃত হয়েছে।

বিদ্যমান সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করে শেখ হাসিনা বলেন, আপনার নতুন দায়িত্ব গ্রহণের এই মুহূর্তে আমি আপনাকে এবং কুয়েতের জনগণকে আগামী দিনে বাংলাদেশ সরকারের কাছ থেকে অব্যাহত সমর্থন ও সহযোগিতার আশ্বাস দিচ্ছি।

দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করার সময় প্রদর্শিত তার জনমুখী ও দূরদর্শী নেতৃত্বের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমি নিশ্চিত যে আপনার দিকনির্দেশনা ও তত্ত্বাবধানে আমাদের দুই ভ্রাতৃপ্রতিম দেশ দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় সম্পৃক্ততার সকল ক্ষেত্রে বিদ্যমান সম্পর্ককে ত্বরান্বিত ও শক্তিশালী করার মাধ্যমে কাক্সিক্ষত স্তরে উন্নীত করতে সক্ষম হবে।

প্রধানমন্ত্রী নতুন আমিরের অব্যাহত সুস্বাস্থ্য, সুখ এবং সাফল্য কামনা করেন এবং অগ্রগতি ও সমৃদ্ধশালী অভিন্ন ভবিষ্যতের গড়াতে তার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ