ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

যথাযোগ্য মর্যাদায় ডেসকো’র মহান বিজয় দিবস উদযাপন

প্রকাশনার সময়: ১৬ ডিসেম্বর ২০২৩, ১৫:১১ | আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩, ১৫:২৮

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। গত ৫১ বছর ধরে বাঙালি জাতি এক চোখে অশ্রু, আরেক চোখে আনন্দ নিয়ে এই দিবসটি পালন করে আসছে। আমি গভীরভাবে স্মরণ করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহিদ সদস্যদের। স্মরণ করি শহীদ চার জাতীয় নেতাকে, ত্রিশ লাখ শহীদ মুক্তিযোদ্ধা এবং দুই লাখ নির্যাতিত নারীকে। নানান ঘাত প্রতিঘাত পার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী কর্মপরিকল্পনায় আজ বাংলাদেশ যে জায়গায় এসে পৌঁছেছে এটা গোটা জাতির জন্য সৌভাগ্য। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছিলেন স্বাধীন দেশ, তাঁর কন্যা দিলেন ডিজিটাল সমাজের পথ বেয়ে স্মার্ট বাংলাদেশ’ তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ কাওসার আমীর আলী এ কথা বলেন।

মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেড এর পক্ষ হতে ১৬ ডিসেম্বর প্রত্যুষে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর ডেসকো’র প্রধান কার্যালয়ে স্থাপিত মুজিব কর্নারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় মুক্তিযুদ্ধের সকল শহিদ, জাতির পিতা ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা এবং দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন ডেসকো’র নির্বাহী পরিচালক (প্রশাসন ও এইচআর) খন্দকার জহিরুল ইসলাম, নির্বাহী পরিচালক (প্রকৌশল) জগদীশ চন্দ্র মন্ডল, নির্বাহী পরিচালক (সংগ্রহ) এ.কে.এম মহিউদ্দিন, নির্বাহী পরিচালক (অপারেশন) মোঃ জাকির হোসেনসহ ডেসকো’র ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা। এরপর ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ কাওসার আমীর আলী এবং ডেসকো’র ঊর্ধ্বতন কর্মকর্তারা বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিদ্যুৎ ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো: হাবিবুর রহমান এবং বিদ্যুৎ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়া ডেসকো'র উপমহাব্যবস্থাপক প্রশাসন গাজী শাহরিয়ার পারভেজসহ আরো কর্মকর্তাগণও শ্রদ্ধা নিবেদন করেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ