ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বুদ্ধিজীবী দিবসে গাড়ি চলাচলে ডিএমপির নির্দেশনা

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ২২:১০
ছবি- সংগৃহীত

আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর বেশ কিছু এলাকায় জনসাধারণকে চলাচলে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আগামী ১৪ ডিসেম্বর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, বিদেশি রাষ্ট্রের কূটনীতিক, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গমনাগমন করবেন।

এ উপলক্ষে বেশ কিছু এলাকায় যানবাহনের সুষ্ঠু চলাচল নিয়ন্ত্রণকল্পে সেদিন ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত সব ধরনের যানবাহন (বাস, ট্রাক, হিউম্যান হলার, থ্রি হুইলার, রিকশা-ভ্যান ইত্যাদি) মিরপুর মাজার রোড (মাজার রোড ক্রসিং থেকে মিরপুর ১ নম্বর ক্রসিং পর্যন্ত) পরিহার করে বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশ।

বিকল্প সড়ক:

যেসব যানবাহন আশুলিয়া থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুর আসবে, সেসব যানবাহন নবাবেরবাগ ক্রসিং থেকে বাঁয়ে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে। আর যেসব যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজারসংলগ্ন এলাকা অতিক্রম করবে, সেসব যানবাহন টেকনিক্যাল মোড় থেকে বাঁয়ে দারুসসালাম রোড ব্যবহার করবে।

এছাড়া যেসব যানবাহন মিরপুর-১০ নম্বর থেকে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যাবে, সেসব যানবাহন মিরপুর-১ নম্বর থেকে বাঁয় দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ