ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পুলিশ প্রস্তুত : আইজিপি

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২৩, ১৯:১৭
ছবি- সংগৃহীত

সব ধরনের নাশকতা প্রতিরোধ করে দেশবাসীকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশ প্রস্তুত আছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাজধানীর রাজারবাগ শিরু মিয়া মিলনায়তনে ‘বাংলাদেশ পুলিশ ব্লাড ব্যাংক’-এর ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এই কথা বলেন।

পুলিশ প্রধান বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু করার জন্য যেসব ব্যবস্থা গ্রহণ করা দরকার, তার সব ব্যবস্থাই গ্রহণ করেছে পুলিশ। এর জন্য আমাদের লজিস্টিক আছে, প্রশিক্ষণ আছে এবং সব ধরনের জনবল নিয়ে আমরা প্রস্তুত আছি। পাশাপাশি আমরা নির্বাচনের আগে, নির্বাচনকালীন ও পরে আনশৃঙ্খলা রক্ষায় যাবতীয় পরিকল্পনা গ্রহণও করেছি। নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আমাদের যে দায়িত্ব পালন করতে নির্দেশ দেওয়া হচ্ছে, তা আমরা পুঙ্খানুপুঙ্খভাবে পালন করছি।

আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি সবাইকে আশ্বস্ত করতে চাই, আগামী নির্বাচন যথাযথভাবে অবাধ ও সুষ্ঠু ও উৎসবমুখরভাবে আয়োজনের জন্য ও দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য যেসব ব্যবস্থা নেওয়া দরকার, সেসব ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে।

পুলিশের মহাপরিদর্শক আরও বলেন, আমাদের সামনে বা আনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনে নাশকতাকারীদের দাঁড়ানোর মতো সাহস আছে বলে আমি মনে করি না। আমাদের সেই সমর্থ্য আছে, প্রস্তুতিও আছে। সব ধরনের নাশকতা প্রতিরোধ করে দেশবাসীকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশ প্রস্তুত আছে।

আইজিপি বলেন, আপনারা জানেন আগে আমরা বিভিন্ন নির্বাচনকালীন দায়িত্ব সফলভাবে পালন করেছি। আগামী দিনেও যেকোনও ধরনের চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ