ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

গণতন্ত্র বাঁচাতে নির্বাচন বাঁচিয়ে রাখতে হবে: সিইসি

প্রকাশনার সময়: ২৭ নভেম্বর ২০২৩, ১১:৪৩

নির্বাচন নিয়ে যে রাজনৈতিক বিভক্তি তৈরি হয়েছে তা অনাকাঙ্খিত মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, গণতন্ত্র বাঁচিয়ে রাখতে হলে নির্বাচনকে বাঁচিয়ে রাখতে হবে। উপ নির্বাচনের অপসংস্কৃতি আমরা, প্রশাসন নিয়ন্ত্রণ করতে পারিনি। এটা থেকে বেরিয়ে আসতে হবে।

সোমবার সকালে নির্বাচন ভবনে ৩০০ বিচার বিভাগীয় কর্মকর্তা দিয়ে গঠিত নির্বাচন অনুসন্ধান কমিটির সদস্যদের সঙ্গে ইসি প্রশিক্ষণ পর্ব শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। নির্বাচনে দায়িত্ব পাওয়া সবাইকে উদ্দেশ্য করে সিইসি বলেন, যে দায়িত্ব পালন করবেন সেখানে যেন আপনাদের সততা ও সাহসিকতা থাকে। তিনি বলেন, কমিশন কখনই এককভাবে নির্বাচন করতে পারে না। প্রশাসনের ওপর নির্ভর করতে হয়। সবার সৎ ও সাহসী মনোভাব দরকার। আমরা আশা করবো, আপনারা সেভাবেই কাজ করবেন। সিইসি বলেন, আচরণবিধি কেউ লঙ্ঘন করছে কিনা দেখবেন। আপনারা সঠিকভাবে আইন প্রয়োগ করবেন। দেশের নির্বাচন ব্যবস্থা রক্ষায় আপনারা যতদূর পারেন সাহায্য করবেন। কেননা নির্বাচন নিয়ে দেশ একটা সঙ্কটে, বিশ্বাস-অবিশ্বাসের দোলাচলে আছে।

নির্বাচনের সময় অনিয়ম নিয়ে কাজ করা কর্মকর্তাদের উদ্দেশে হাবিবুল আউয়াল বলেন, যথাযথভাবে আপনাদের দায়িত্ব পালন করতে হবে। আমরা দেখতে চাই, ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে আসছেন, ভোট দিচ্ছেন। ৭ জানুয়ারিতে নির্বাচন হবে। ভোটের দিন ১০ গুণ মনোযোগ দেবেন। আমরা চাচ্ছি অবিতর্কিত ফলাফল। ভোটের সময় পোলিং এজেন্টদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে মনে করেন সিইসি।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ