ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘বিএনপি বললে নির্বাচন পেছানোর বিষয়টি বিবেচনা করা হবে’

প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২৩, ২২:০১ | আপডেট: ২৬ নভেম্বর ২০২৩, ২২:৪৯
ছবি- সংগৃহীত

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, নির্বাচন সঠিক সময়ে না করার কোনো সুযোগ নেই, নির্বাচন করতেই হবে। নির্বাচন ৭ তারিখেই হবে। তবে বিএনপি এসে যদি বলে, আমরা নির্বাচন করব, আমাদের প্রস্ততি কম বা আমাদের জন্য নির্বাচনের শিডিউল কিছুটা পেছানো হোক, সেক্ষেত্রে বিষয়টি বিবেচনা করা হবে।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে গোপালগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা শেষে তিনি এইসব কথা বলেন।

ইসি আলমগীর বলেন, একটি সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য নির্বাচন কমিশন যা যা করার দরকার সবই করবে। একইসঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বে যারা আছেন, যারা দেখভাল করবেন ও নির্বাচন পরিচালনার জন্য যারা দায়িত্ব পালন করবেন- সবার চেষ্টা হবে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা।

তিনি বলেন, আমাদের পক্ষ থেকে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য যতরকম প্রচেষ্টা নেয়া এবং উদ্যোগ নেয়া দরকার; তার সবকিছুই নিয়েছি। আশা করি একটি সুষ্ঠু নির্বাচন হবে।

আলমগীর আরও বলেন, সেনাবাহিনীর বিষয়ে আমাদের এখন পর্যন্ত সিদ্ধান্ত হয়নি। অতীতে যেহেতু সব জাতীয় নির্বাচনে সেনাবাহিনী ছিল, এবারও থাকার সম্ভাবনা রয়েছে।

এর আগে দুপুরে নির্বাচন কমিশনার মো. আলমগীর টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ‘৭৫-এর ১৫ আগস্ট নিহতদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করেন।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ