ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আদম তমিজি যেকোনো সময় গ্রেফতার : র‍্যাব

প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২৩, ২০:৫৪
ফাইল ছবি

হক গ্রুপের চেয়ারম্যান আদম তমিজির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনসহ বেশ কয়েকটি মামলা করা হয়েছে। তমিজিকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে অভিযান চলছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে এই তথ্য বিশ্চিত করেছেন।

খন্দকার আল মঈন জানান, তমিজি হকের বাসায় অভিযান চালানোর জন্য বাসা সার্চ করতে ওয়ারেন্ট রয়েছে র‌্যাবের কাছে। গত বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে তার রাজধানীর গুলশান-২-এর ১১১ নম্বর রোডে বাসায় অভিযান শুরু করে র‌্যাব। এসময় তিনি তার বাসার জানালার একটি গ্লাস ভেঙে আত্মহত্যার হুমকি দেন। এছাড়া তার স্ত্রীর গলায় চাকু ধরে মেরে ফেলার হুমকি দেন। এরপর অভিযান শেষ না করেই ফিরে আসে র‌্যাব।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, আদম তমিজি হকের বিরুদ্ধে অভিযোগ থাকায় তাকে একটু সময় লাগলেও আইনের আওতায় আনা হবে। র‌্যাব সদস্যরা অভিযান পরিচালনার জন্য প্রস্তুত রয়েছে। তাকে গ্রেফতারে গোয়েন্দা সদস্যরাও কাজ করছে।

জানা গেছে, সম্প্রতি রাজনৈতিক বিভিন্ন ইস্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভে এসে সরকারের সমালোচনা করেন হক গ্রুপের চেয়ারম্যান আদম তমিজি। প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর বক্তব্য ও গ্রেফতার হওয়া মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টা মিয়ান আরেফির সঙ্গে যোগসাজশের অভিযোগও রয়েছে আদম তমিজি হকের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) র‌্যাবের অভিযানের সময় তমিজি নিজের ফেসবুক পেজে লাইভ এসে আত্মহত্যার হুমকি দেন। লাইভে তিনি তার নিজের বাসার বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করেছেন বলে দেখা গেছে। ওই লাইভে তার শ্রমিকদের ডাকতে শোনা যায়।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ