ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সংলাপ নিয়ে মুখ খুললেন ড. কামাল

প্রকাশনার সময়: ১৪ নভেম্বর ২০২৩, ১৬:৪৯

গণফোরামের প্রতিষ্ঠাতা ও ইমিরেটাস সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আমি জাতীয় সংলাপের মধ্যদিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন চাই। এ সময় সব দলকে নিয়ে জাতীয় সংলাপের মধ্যদিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনের কথা জানিয়েছেন তিনি। বর্তমান সংকটময় মুহূর্তে সবাইকে ঐক্যবদ্ধ করে ঐকমত্যের ভিত্তিতে নির্বাচন আয়োজনের পরামর্শও দিয়েছেন অন্যতম এই সংবিধান প্রণেতা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের বিশেষ জাতীয় কাউন্সিল পরবর্তী পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা ও বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি।

ড. কামাল বলেন, আমি জাতীয় সংলাপের মধ্যদিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন চাই। সেটি হলে আমরা বিবেচনা করে সিদ্ধান্ত নেব। আমরা চাচ্ছি দেশের জাতীয় ঐক্য আরও সুসংহত করা, সবার সঙ্গে আলোচনা করে একটা ঐকমত্যে আসা এবং সবাইকে নিয়ে নির্বাচনে যাওয়ার কথা চিন্তা করা। এ চেষ্টা আমরা করে যাবো।

দেশের অবস্থা ভয়াবহ উল্লেখ করে তিনি আরও বলেন, জনগণ ঐক্যবদ্ধ হলে এ অবস্থা থেকে দেশকে রক্ষা করা সম্ভব। ঐক্যের গুরুত্ব আমরা সবসময়ই দিয়ে থাকি। নীতি, আদর্শকে কেন্দ্র করে ঐক্য। সেই ঐক্যের ভিত্তিতে জনগণকে সঙ্গে নিয়ে দেশকে বাঁচাতে যা করা দরকার আমরা তা করব।

বিদেশি হস্তক্ষেপে দেশের রাজনৈতিক পরিস্থিতি পরিবর্তন হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদেরই চেষ্টা করে যেতে হবে। দেশের এ পরিস্থিতিতে আমাদের মধ্য থেকেই এটি পরিবর্তনের চেষ্টা করে যেতে হবে।

সংবাদ সম্মেলনে মফিজুল ইসলাম খান কামালকে সভাপতি এবং ডা. মো. মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে ড. কামাল হোসেনকে ইমেরিটাস সভাপতি হিসেবে রাখা হয়েছে। সম্মেলনে দলের ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ