মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বিএনপি নিরীহ শ্রমিকদের উসকে দিচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশনার সময়: ১২ নভেম্বর ২০২৩, ১৬:৩৪
ফাইল ছবি

বেতন বাড়ানো নিয়ে পোশাকশ্রমিকদের চলমান আন্দোলনে বিএনপির নেতাকর্মীরা ইন্ধন দিচ্ছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমরা দেখেছি বিএনপির কুষ্টিয়ার একজন নেতা গাজীপুরের কোনাবাড়ীতে এসে শ্রমিকদের উসকানি দিচ্ছিলেন।

রোববার (১২ নভেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এই অভিযোগ করেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী সম্প্রতি ৫৬ শতাংশ মজুরি বাড়িয়েছেন। শ্রম মন্ত্রণালয়, বিজিএমইএসহ অন্যান্য সংগঠন একত্রে বসে আলোচনা করে বেতন বাড়িয়েছে। ৮ হাজার থেকে সাড়ে ১২ হাজার টাকা করেছে। তবে আমরা শুনতে পাচ্ছি, অনেক শ্রমিকের মনে সংশয় রয়েছে গ্রেড নিয়ে। এসব নিশ্চয় আমাদের গার্মেন্টসের মালিকপক্ষ অবশ্যই সমাধান করবে। তবে সমাধানের ক্ষেত্রটি আগুন-ভাঙচুর বা রাস্তা অবরোধ নয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আন্দোলনের যে ভিডিও ফুটেজ পাচ্ছি, সেগুলোর প্রায়গুলোতে বিএনপির অ্যাক্টিভিস্ট (কর্মী) রয়েছে। আমরা দেখেছি বিএনপির কুষ্টিয়ার একজন নেতা গাজীপুরের কোনাবাড়ীতে এসে শ্রমিকদের উসকানি দিচ্ছিলেন। এরকম বিভিন্ন স্থানের আমাদের কাছে যে ভিডিও ফুটেজ এসেছে, সেটা দেখে যাদের ধরতে পেরেছি তাদের সবাই বিএনপির অ্যাক্টিভিস্ট বলে আমাদের কাছে তথ্য আছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, তারা (বিএনপি) নিরীহ শ্রমিকদের উসকে দিচ্ছে। তারা সর্বক্ষেত্রে ফেল করে এই জায়গাটাকে বেছে নিয়েছে। যাতে এখানে সফলতা পাওয়া যায় তার ব্যবস্থা করছে। আমি মনে করি, মজুরি ৮ হাজার থেকে ১২ হাজার ৫০০ টাকা করার পরও যদি তাদের দাবি থাকতো, তাহলে মালিকপক্ষের সঙ্গে বসে সমাধান করার সুযোগ থাকে। কিন্তু সেটি না করে তারা রাস্তায় নেমে নিজেদের ও দেশের ক্ষতি করছে, এ বিষয়টি তাদের চিন্তা করা উচিত। তিনি আরও বলেন, তার মানে পোশাকশ্রমিকদের আন্দোলনে রাজনীতি ঢুকে পড়েছে। বিএনপির ইন্ধন রয়েছে, অবশ্যই ইন্ধন আছে। আমরা সেটিই বলতে চেয়েছি।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ