ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সারাদেশে ৬৫ হাজার আনসার-ভিডিপি মোতায়েন

প্রকাশনার সময়: ০৪ নভেম্বর ২০২৩, ২১:০৫
ছবি- সংগৃহীত

বিএনপি ও জামায়াতসহ কয়েকটি বিরোধী দলের ডাকা দ্বিতীয় দফা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি রোববার (০৫ নভেম্বর) ভোর থেকে শুরু হচ্ছে। এই অবরোধেও সরকার রেল, সড়ক ও নৌপথে যোগাযোগ স্বাভাবিক রাখতে চায়। এজন্য ‘অপারেশন সুরক্ষিত যাতায়াত’ স্লোগানে সারাদেশে নিজেদের ৬৫ হাজার সদস্য মোতায়েন করতে যাচ্ছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

শনিবার (০৪ নভেম্বর) রাতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল ৫ নভেম্বর সকাল থেকে ৬ নভেম্বর পর্যন্ত দুই দিন রেল স্টেশন, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা এবং জনগুরুত্বপূর্ণ স্থানে তারা মোতায়েন থেকে নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, সাধারণ আনসার ও ভিডিপি সদস্যরা রেল স্টেশন, বাসস্ট্যান্ড ও লঞ্চঘাট ছাড়াও রেললাইনে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সতর্কভাবে দৃষ্টি রাখবেন। রেললাইন রক্ষায় সারাদেশে ১৪৭৬টি পয়েন্টে ১০ হাজার আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হচ্ছে।

এছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি পাঁচ হাজার ২৯৬টি প্রতিষ্ঠানের নিরাপত্তায় নিয়োজিত ৫৫ হাজার অঙ্গীভূত আনসার নিজেদের দায়িত্বপূর্ণ প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করা ছাড়াও আশেপাশের এলাকায় দায়িত্ব পালন করবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির ডাকা দ্বিতীয় দফা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি রোববার (০৫ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হচ্ছে। বৃহস্পতিবার (০২ নভেম্বর) এই কর্মসূচি ঘোষণা করে বিএনপি। দলটির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা অন্য দলগুলোও এই কর্মসূচি পালন করবে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ