ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

পাঁচ তারকায় বসে ভয়ঙ্কর নাশকতার পরিকল্পনা

প্রকাশনার সময়: ০৩ নভেম্বর ২০২৩, ১০:৩০

চলমান সরকারবিরোধী আন্দোলনে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে টার্গেট করে ভয়াবহ নাশকতার পরিকল্পনা হচ্ছে। তার অংশ হিসেবে পুলিশসহ সংশ্লিষ্ট বাহিনীগুলোর সদস্যদের ওপর চোরাগোপ্তা হামলার মাধ্যমে তাদের মনোবল ভেঙে দেয়ার চেষ্টা করছে দেশি-বিদেশি একাধিক চক্র।

আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর গোয়েন্দা নজরদারি ও ক্রমাগত অভিযানে এসব চক্রের সদস্যরা এখন অনেকটাই কোণঠাসা। বাসাবাড়িতে নিরাপত্তার অভাব ও গ্রেপ্তার এড়াতে চক্রের সক্রিয় সদস্যরা তাই বেছে নিচ্ছেন পাঁচ তারকামানের হোটেল। রাজধানীর গুলশান এলাকায় একটি অভিজাত হোটেল থেকে নাশকতা ঘটানোর পরিকল্পনায় জড়িত ১০ জনকে গ্রেপ্তারের পর এমন চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছেন র‍্যাবের ঊর্ধ্বতনরা।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর গুলশানের একটি পাঁচ তারকা হোটেল থেকে ১০ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। তারা এই হোটেলে অবস্থান করে আরও নাশকতা-সহিংসতার পরিকল্পনা করছিলেন বলে জানায় র‍্যাব। অভিযানে গ্রেপ্তার ব্যক্তিরা হলেন-জুয়েল আহম্মেদ (৫২), ইফসুফ আলী ভূঁইয়া (৬৯), মাসুম শিকারী (৪৫), হাবিবুর রহমান ওরফে সেলিম (৪৮), শফিউদ্দিন (৫১), মাসুকুল ইসলাম ওরফে রাজীব (৫৩), শাকিল মিয়া (৪০), আরমান মোল্লা (৪৬), হাবিবুর রহমান (৫৪) ও শফিউদ্দিন ভূঁইয়া (৪৮)। র‍্যাব সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার নারায়ণগঞ্জ আড়াইহাজারের পাঁচরুখী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষ হয়।

এতে তিন পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হন। আহত তিন পুলিশ সদস্য হলেন পরিদর্শক হুমায়ুন কবির, সহকারী উপপরিদর্শক মো. মতিন ও কনস্টেবল মো. নুরুল। তাদের কুপিয়ে জখম ও পিটিয়ে আহত করা হয় বলে জানায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ বিষয়ে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আবির হোসেন জানান, কনস্টেবল নুরুলের অবস্থা আশঙ্কাজনক। তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়েছে।

সহকারী উপপরিদর্শক মতিনের ডান হাত কুপিয়ে জখমের পর পিটিয়ে বাঁ হাত ভেঙে দেয়া হয়েছে। পরিদর্শক হুমায়ুন কবিরকে লাঠি ও ইটপাটকেল দিয়ে আঘাত করা হয়েছে। সহকারী পুলিশ সুপার আবির হোসেন আরও জানান, অবরোধের সমর্থনে গত মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে কয়েকশ নেতাকর্মী নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে মিছিল করেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম।

এ সময় বিএনপির নেতাকর্মীরা বাঁশের লাঠি হাতে গাছের গুঁড়ি ও টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করেন। পুলিশ তাদের বাধা দিলে উভয় পক্ষে সংঘর্ষ বাধে। পরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা পুলিশের সঙ্গে যোগ দেন। থানা থেকে আরও পুলিশ সদস্য ঘটনাস্থলে এলে বিএনপির নেতাকর্মীরা চলে যান।

র‍্যাব বলছে, আড়াইহাজারের ঘটনার বিভিন্ন ফুটেজ, মামলার এজাহারসহ সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে ১০ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ