ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মহাখালীর খাজা টাওয়ারে আগুন : ৩ জনের মরদেহ উদ্ধার

প্রকাশনার সময়: ২৭ অক্টোবর ২০২৩, ০৬:৫১
রাজধানীর মহাখালীতে ১৪ তলাবিশিষ্ট খাজা টাওয়ারের ১৩ তলায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ছবি- সংগৃহীত

রাজধানীর মহাখালীতে ১৪ তলাবিশিষ্ট খাজা টাওয়ারের ১৩ তলায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আগুন নিয়ন্ত্রণের তথ্য নিশ্চিত করা হয়েছে। এই আগুনে মোট তিনজনের মৃত্যু হয়েছে। আরও কয়েকজন আহত হয়েছে। ধোঁয়ায় অসুস্থ চারজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তথ্য বলছে, বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাত ১২টার দিকে খাজা টাওয়ার থেকে তৃতীয় মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধার করা মরদেহটি একজন নারীর। তবে তার নাম-পরিচয় এখনো জানা যায়নি।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল সূত্রে জানা যায়, রাত সোয়া ১টার দিকে ঘটনাস্থল থেকে আকলিমা রহমান নামের এক নারীর মরদেহ ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। অগ্নিকাণ্ডের পর থেকেই আকলিমা নিঁখোজ ছিলেন বলে জানায় তার পরিবার।

পরিবার সূত্রে জানা গেছে, আকলিমা খাজা টাওয়ারের নবম তলার রেস অনলাইন লিমিটেডে কাজ করতেন। তার বাসা মোহাম্মদপুরের বসিলা এলাকায়।

এর আগে, খাজা টাওয়ার থেকে হাসনা হেনা (২৭) ও মো. রফিকুর ইসলাম (৬২) নামে দুজনের মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকেল ৪টা ৫৮ মিনিটে মহাখালীর আমতলীতে অবস্থিত খাজা টাওয়ারে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। আগুনরে ভয়াবহতা দেখে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেয় সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরাও। দুই ঘণ্টার মধ্যে সন্ধ্যা ৭টার মধ্যেই আগুন মোটামুটি নিয়ন্ত্রণে চলে আসে।

ফায়ার সার্ভিসের ১২ ইউনিট এবং সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর সহযোগিতায় রাত ১২টার মধ্যে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও নিশ্চিতভাবে জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ