ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পতাকা অর্ধনমিত রাখবে মার্কিন দূতাবাসও

প্রকাশনার সময়: ২০ অক্টোবর ২০২৩, ২২:৩৭
ছবি- সংগৃহীত

অবরুদ্ধ গাজায় ইসরায়েলের বোমা হামলায় নিহত ফিলিস্তিনিদের জন্য শনিবার (২১ অক্টোবর) রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ। এদিন ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসও এই কর্মসূচি পালন করবে।

শুক্রবার (২০ অক্টোবর) ঢাকাস্থ মার্কিন দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, প্রত্যেক নিরপরাধ মানুষের প্রাণহানিতে শোক প্রকাশ করছে যুক্তরাষ্ট্র। ২১ অক্টোবর যুক্তরাষ্ট্র দূতাবাসের পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন রাষ্ট্রদূত পিটার হাস।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্তনি ব্লিঙ্কেনের একটি বক্তব্য উদ্ধৃত করে বিবৃতিতে বলা হয়েছে, এ সংঘাতে নিহত প্রতিটি ধর্ম ও জাতির বেসামরিক ব্যক্তিদের জন্য আমরা শোক প্রকাশ করি।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ইসরায়েলের হামলায় সাড়ে তিন হাজার মানুষ নিহত হয়েছেন। বাস্তুচ্যুত হয়েছে ১০ লাখ মানুষ। বিদ্যুৎ, জ্বালানি ও পানির সরবরাহ বন্ধ করে দেওয়ায় গাজায় তীব্র মানবিক সংকট তৈরি হয়েছে।

এর নিন্দা জানিয়ে ফিলিস্তিনের পাশে থাকার কথা জানিয়েছে বাংলাদেশ। শনিবার এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। আজ (শুক্রবার) মসজিদে মসজিদে দোয়া এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা করা হয়েছে।

শোক পালনে শনিবার সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশের মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

নয়া শতাব্দী/এমবি/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ