ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এডিসি হারুনকাণ্ড : আরও ৭ দিন সময় চেয়েছে তদন্ত কমিটি

প্রকাশনার সময়: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৫
ফাইল ছবি

শাহবাগ থানায় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় অতিরিক্ত পাঁচ কর্মদিবসেও তদন্ত শেষ করতে পারেনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তদন্ত কমিটি। এজন্য তদন্ত প্রতিবেদন জমা দিতে আরও সাত কর্মদিবস সময় চেয়েছে তদন্ত কমিটি।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তদন্ত শেষ করতে কমিটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ডিএমপি কমিশনারের কাছে আরও সাত দিনের সময় চেয়ে আবেদন করা হয়েছে।

নিউমার্কেট জোনের এডিসি শাহেন শাহ মাহমুদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ কর্মকর্তা বলেন, আমরা আজ প্রতিবেদন জমা দিইনি। তবে সময় বাড়ানোর জন্য ডিএমপি কমিশনারের কাছে আবেদন করা হয়েছে। তদন্ত কাজ শেষ না হওয়ায় প্রতিবেদন জমা দেওয়া সম্ভব হয়নি।

এর আগে গত ৯ সেপ্টেম্বর রাতে শাহবাগ থানায় নারী ঘটিত একটি ঘটনার জেরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিম এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈমকে মারধর করেন রমনা বিভাগ তৎকালীন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশীদ। এই ঘটনায় এসিডি হারুনকে প্রথমে প্রত্যাহার করে ডিএমপি সদর দফতরে সংযুক্ত করা হয়।

এরপর ১০ সেপ্টেম্বর বিকেলেই ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের নির্দেশে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। ডিএমপি সদর দফতরের উপ-পুলিশ কমিশনার (অপারেশনস) আবু ইউসুফকে তদন্ত কমিটির প্রধান করা হয়।

কমিটির বাকি দুই সদস্য হলেন- রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (নিউমার্কেট জোন) শাহেন শাহ এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা-মতিঝিল বিভাগ) মো. রফিকুল ইসলাম। তাদের দুই কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়। তবে সে সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করতে পারেনি তদন্ত কমিটি।

এরপর গত ১২ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আরও পাঁচ কর্মদিবস সময় চাওয়া হয়। পরে তাদের আবেদন মঞ্জুর করে আরও পাঁচ কার্যদিবস সময় বাড়ানো হয়। তবে এ সময়ের মধ্যেও তদন্ত কাজ শেষ করতে না পারায় ফের সাত কর্মদিবসের আবেদন করা হলো।

নয়া শতাব্দী/এমবি/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ