ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ডিজিটাল জগৎ মানুষের সুখ কেড়ে নিয়েছে : পিবিআই প্রধান

প্রকাশনার সময়: ১২ আগস্ট ২০২৩, ১৮:১৯

ডিজিটাল জগৎ মানুষের সুখ কেড়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার।

শনিবার (১২ আগস্ট) ঢাকাবাসী সংগঠন কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক যুব দিবস উদযাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এদিন রাজধানীর হাজারীবাগ পার্ক সংলগ্ন মর্ডান ক্লাব হলে অনুষ্ঠানের সূচি পালন করা হয়। অনুষ্ঠানের মধ্যে ছিল ঐতিহ্যগত বই প্রদর্শনী, দাবা খেলা, স্মৃতির পাতায় অতীতের অনুষ্ঠান সমূহ, বক্তৃতা, নৃত্য এবং র‌্যালী।

ঢাকাবাসী, NEYOB এবং HOPE-87 সংগঠনের সহায়তায় ঢাকাবাসী সংগঠনের সভাপতি জনাব শুকুর সালেকের আয়োজনে অনুষ্ঠানে অংশগ্রহন করেন জাতিসংঘের তথ্যকেন্দ্রের (ইউনিক) সাবেক ন্যাশনাল ইনফরমেশন অফিসার ড. মো. মনিরুজ্জামান, বাংলাদেশ জাতীয় যুব সংগঠন ফেডারেশনের সভাপতি দুলাল বিশ্বাস, পিবিআই এর অতিরিক্ত পুলিশ সুপার (লিগ্যাল এন্ড মিডিয়া) আবু ইউসুফসহ হাজারীবাগ থানার অফিসার ইনচার্জ মুঃ আহাদ আলী এবং পর্তুগালে বিশ্ব যুব উৎসবে অংশগ্রহণকারী যুব প্রতিনিধি শাহিন পারভিন।

পিবিআই প্রধান প্রথমে প্রদর্শনীসমূহ ঘুরে দেখেন এবং দাবা খেলা অবলোকন করেন। পরে আলোচনায় অংশগ্রহণ করেন অতিথিবৃন্দ। সভায় আলোচকবৃন্দ আন্তর্জাতিক যুব দিবসের তাৎপর্য তুলে ধরে যুবকদের অতীত সংস্কৃতি ধরে রাখতে আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্য বনজ কুমার মজুমদার বলেন, ‘কুড়ি বছর কিংবা দশ বছর আগের শৈশব- কৈশোরের কর্মকাণ্ড বর্তমান যুব সমাজের কাছ থেকে হারিয়ে গেছে। ডিজিটাল জগৎ মানুষের সুখ কেড়ে নিয়েছে। আগামী দশ-বিশ বছর পর কি হবে আমরা জানি না। ডিজিটালের সাথে এনালগ অবশ্যই থাকতে হবে। তাহলেই আমরা অতীতের স্মৃতিকে ধরে রাখতে পারব।’

তিনি বলেন, ‘ঢাকাবাসী অতীতকে ধরে রাখার জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। তাই তিনি ঢাকাবাসী সংগঠনের উত্তসোত্তর সাফল্য কামনা করেন।’

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ