ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এডিসের লার্ভা পাওয়ায় প্রায় ৮ লাখ টাকা জরিমানা

প্রকাশনার সময়: ২২ জুলাই ২০২৩, ২০:১৯
ছবি - সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মাসব্যাপী বিশেষ মশক নিধন অভিযানের ১৩তম দিনে এডিসের লার্ভা পাওয়ায় ১১টি মামলায় মোট ৭ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শনিবার (২২ জুলাই) অঞ্চল-৫ এর মোহাম্মদপুর ইকবাল রোড এলাকায় অভিযানে ৩টি ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ৩টি মামলায় ৫ লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অঞ্চল-০৪ এর দারুস সালাম ও মিরপুর এলাকায় অভিযানে ৪টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ৪টি মামলায় ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা ও লার্ভা ধংস করা হয়েছে।

অঞ্চল-১০ এর স্বাধীনতা সরণি এলাকায় অভিযানে ৩টি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অঞ্চল ১ ও ৭ এর উত্তরা এলাকায় অভিযানে ১টি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমান এবং সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা ডিএনসিসির ১০টি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন। শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বাড়াতে শিক্ষাপ্রতিষ্ঠানে আলোচনা সভা হয়। স্কাউটস ও বিএনসিসির সদস্যরা ডিএনসিসির কর্মীদের সঙ্গে যুক্ত হয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতনতা কার্যক্রম পরিচালনা করছে।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বলেন, ৮ জুলাই থেকে শুরু হওয়া ডিএনসিসির মশক নিধন অভিযানে ১৩ দিনে ১৬৮টি মামলায় ১ কোটি ২৪ লাখ ২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ