ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সিলেটে বিমানের শৌচাগারে মিলল ৩৫ কেজি সোনা

প্রকাশনার সময়: ০৮ ডিসেম্বর ২০২৩, ১৫:৫৯
ছবি- সংগৃহীত

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমানের সিটের নিচ ও শৌচাগার থেকে ৩৪ কেজি ৩৫১ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দারা। এছাড়া ছয়টি সোনার ডিম উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (০৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে বিজি ২৪৮ ফ্লাইট থেকে এসব সোনার বার জব্দ করা হয়। এই ঘটনায় চার জনকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন- হবিগঞ্জের বানিয়াচংয়ের চাঁদপুর গ্রামের মনোয়ার মিয়ার ছেলে মিশফা মিয়া, একই উপজেলার আছকর মিয়ার ছেলে আক্তারুজ্জামান, সিলেটের দক্ষিণ সুরমা কামাল বাজারের নবাগ গ্রামের ইরন মিয়ার ছেলে শানু মিয়া এবং মৌলভীবাজারের জুড়ি উপজেলার পশ্চিম বরদমহল গ্রামের মঈনুদ্দিনের ছেলে হাবিবুর রহমান।

ওসমানী বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাজেদুল করিম সাংবাদিকদের জানান, উদ্ধার সোনার মধ্যে ২৮০ পিস সোনার বার রয়েছে। যার ওজন ৩৪ কেজি ৩৫১ গ্রাম। এছাড়া ছয়টি পেস্ট করা সোনার ডিম উদ্ধার করা হয়েছে। যার ওজন এক কেজি ৫৯১ গ্রাম। উদ্ধার সোনার বাজার মূল্য প্রায় ৩৫ কোটি টাকা।

কাস্টমসের সহকারী কমিশনার আরও জানান, বিমানের ৩২ জে এবং ২১ এবিসি সিটের নিচ ও বাথরুম থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়। এই ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ