ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শাহজালালে যাত্রীর পায়ুপথে মিলল ৭ কেজি সোনা 

প্রকাশনার সময়: ০২ ডিসেম্বর ২০২৩, ২১:৩২
ফাইল ছবি

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে চার যাত্রীর কাছ থেকে ৬ কেজি ৯৫৬ গ্রাম সোনা উদ্ধার করেছে। পরে তাদের গ্রেফতার করা হয়েছে।

শনিবার (০২ ডিসেম্বর) সন্ধ্যায় বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- দুবাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইটে আসা যাত্রী মো. আলী হোসেন, যাত্রী জসীম উদ্দিন (৪৭) ও লিটু মিয়া (৩৯) এবং এমিরেটস এয়ারলাইন্সে করে আসা যাত্রী মোহাম্মদ জুম্মন খান।

জিয়াউল হক বলেন, তারা বিমানবন্দরে অবতরণ করার পর এপিবিএন, এনএসআই ও কাস্টমস যৌথ আভিযান চালিয়ে তাদের শনাক্ত করে আটক করা হয়। পরে উত্তরার একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে এক্স-রে করলে তাদের পায়ুপথে সোনার অস্তিত্ব পাওয়া যায়।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, মো. আলী হোসেনের কাছ থেকে তিনটি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (৮৮০ গ্রাম), গোল্ড বার ও অলংকারসহ ১ কেজি ৯৪ গ্রাম সোনা পাওয়া যায়। জসীম উদ্দিনের কাছ থেকে ৯টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (১৯৫০ গ্রাম), গোল্ড বার ও অলংকারসহ ২ কেজি ১৬৪ গ্রাম সোনা; লিটু মিয়ার কাছ থেকে ২১৬৪ গ্রাম সোনা এবং মোহাম্মদ জুম্মন খানের কাছ থেকে ১৫৩৪ গ্রাম সোনা পাওয়া যায়।

আসামিদের কাছ থেকে প্রায় ৭ কোটি টাকার সোনা পাওয়া যায়। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ