ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

চাকরির নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার ৩

প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২৩, ১৬:৩৬
ছবি- সংগৃহীত

রাজধানীর মিরপুরে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল (মঙ্গলবার) মিরপুর মধ্য পীরের বাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো- মোসা. জেসমিন রেজা (৪০), মো. মির্জা সাগর (২১) ও জোবায়ের হোসেন (২৫)। তাদের বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নিয়ে তা আত্মসাৎ করার অভিযোগে রয়েছে।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেফতার তিনজন ‌‌‘বি এলার্ট সিকিউরিটি সার্ভিস লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে। গ্রেফতার জেসমিন এই প্রতিষ্ঠানের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) এবং বাকি দুইজন কর্মকর্তা পরিচয় দেন। এরপর চাকরি দেওয়ার নামে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নেন। এরপর চাকরিও দেন না, সেই টাকাও দেন না!

মিরপুর থানার ওসি বলেন, ভুক্তভোগীদের অভিযোগ, বি এলার্ট সিকিউরিটি সার্ভিস লিমিটেড নামে ফেসবুক পেইজ থেকে মার্কেটিং ও নিরাপত্তারক্ষীসহ বিভিন্ন পদে চাকরির বিজ্ঞাপন দেওয়া হয়। বিজ্ঞাপনে পদগুলোর জন্য ১০ হাজার টাকা, ১৫ হাজার টাকা ও ২০ হাজার টাকা বেতন দেওয়া হবে বলে জানানো হয়। সেই বিজ্ঞাপন দেখেই মিরপুরের অফিসে আসেন বেকার ও চাকরি প্রত্যাশিরা। এসব যুবকের কাছ থেকে প্রথমেই ৫০০ টাকা করে নেন রেজিস্ট্রেশনের নামে। এরপর জামানত হিসেবে নেন ২০ হাজার টাকা। ১০ হাজার টাকা বেতনের চাকরির জন্যও তাদের ২০ হাজার জামানত হিসেবে দিতে হয়। কিন্তু টাকা দেওয়ার পর আর চাকরি মেলে না। শুরু হয় টালবাহানা। প্রাপ্ত অভিযোগ মতে, তারা ৬ জনের কাছ থেকে ১ লাখ ২৫ হাজার টাকা জামানত নিয়ে আর চাকরি দেননি। উল্টো তাদেরকে বিভিন্ন হুমকি ধমকি দেওয়া হয়। তাদের বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে জানান ওসি মহসীন।

নয়া শতাব্দী/এমবি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ