ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

প্রকাশনার সময়: ১৩ জুলাই ২০২৩, ২৩:২৪
ছবি - সংগৃহীত

নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট। গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানাধীন বাটিকামারী মধ্যপাড়া (শানপাড়) এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাতে এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাতে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানাধীন বাটিকামারী মধ্যপাড়া (শানপাড়) এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামির নাম— মো. ইয়ান আলী (৫০)। তার কাছ থেকে ৩টি মোবাইল ফোন ও উগ্রবাদী প্রচার প্রচারণায় ব্যবহৃত ফেসবুক আইডি থেকে প্রাপ্ত উগ্রবাদ সংশ্লিষ্ট স্ক্রিনশটের প্রিন্টেড কপি জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত ইয়াদ আলী পেশায় স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষক। গ্রেফতারকৃত আসামি ও তার ছেলে ইমরান হোসেন ওরফে ইমন (২৩) দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল। আসামি ইরান আলী ও তার ছেলে সাইবার স্পেসের মাধ্যমে বর্তমান গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থাকে উৎখাত করে ইসলামিক খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনভিত্তিক কার্যক্রম চালিয়ে আসছিল।

এটিইউ পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃত আসামি ও তার ছেলে ফেসবুকে সমমনাদের বন্ধু তালিকায় যুক্ত করে ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে উচ্চবাদী প্রচার-প্রচারণা ও তথ্য আদান প্রদানসহ সাধারণ মানুষদেরকে ‘আনসার আল ইসলাম’ এর দলীয় কর্মকাণ্ডে প্ররোচিত করে আসছিল। এছাড়াও, তারা ফেসবুকের মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী এবং ধর্মীয় উসকানিমূলক ও উগ্রবাদী মতাদর্শ ছড়িয়ে দিতে প্রবাদ সংশ্লিষ্ট বিভিন্ন পোস্ট নিয়মিতভাবে লাইক শেয়ার করে আসছিল।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ