ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

‘সানভীস বাই তনি’র শোরুম খুলে দিতে হাইকোর্টের আদেশ

প্রকাশনার সময়: ১০ জুন ২০২৪, ১৫:৪৯ | আপডেট: ১০ জুন ২০২৪, ১৫:৫৮

আলোচিত উদ্যোক্তা রোবাইয়াত ফাতিমা তনির প্রতিষ্ঠান ‘সানভীস বাই তনি’র শোরুম খুলে দেওয়ার আদেশ দিয়েছেন হাইকোর্ট। শোরুমে পাকিস্তানি ড্রেস বিক্রি করা যাবে না বলেও আদেশ দেওয়া হয়েছে।

তনির রিট পিটিশনের শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলনের বেঞ্চ সোমবার (১০ মে) এ আদেশ দিয়েছেন।

আইনজীবী সৈয়দ খালেকুজ্জামান অরুন ও রবিউল আলম বুদু এদিন তনির পক্ষে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় ও অন্যরা।

গত ২১ মে রিট পিটিশনটি দায়ের করেন তনি। তখন তনির শোরুম বন্ধ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন আদালত।

এর আগে গত ১৩ মে ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল সানভীস বাই তনির পুলিশ প্লাজায় অবস্থিত প্রধান শাখায় অভিযান চালিয়ে বন্ধ করে দেন। পরের দিন দুটি অভিযোগের ভিত্তিতে ৫০ হাজার ও দুই লাখ টাকা জরিমানা করা হয় প্রতিষ্ঠানটিকে।

এর মধ্যে লুবনা ইয়াসমিন নামের এক নারীর অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী রায়। লুবনা ইয়াসমিন সানভীস থেকে একটি পোশাক কিনেছিলেন ৯ ফেব্রুয়ারি। এর ৫৩ দিন পর ৩ এপ্রিল ওই নারী ভোক্তা অধিদপ্তরে অভিযোগ করেন। ফলে তার অভিযোগটি আমলযোগ্য নয় বলে মনে করেন তনির আইনজীবী সৈয়দ খালেকুজ্জামান অরুন।

অন্যদিকে, রাজু নামের এক ব্যক্তির অভিযোগের পরিপ্রেক্ষিতে ২ লাখ টাকা জরিমানা করা হয়। তবে রাজু নামে আসলে কেউ অভিযোগ করেননি বলে দাবি করেছেন তনি। রাজু নামের কারও অভিযোগের জন্য তনিকে কোনো নোটিশ বা শুনানি করা হয়নি বলেও জানান তনি।

এ বিষয়ে রোবাইয়াত ফাতিমা তনি বলেন, আমি ন্যায়বিচার পেয়েছি। আমার শোরুম অবৈধভাবে বন্ধ করেছিল। জরিমানা করার পরও শোরুম বন্ধ করে আমার ক্ষতি করা হয়েছে। এজন্য আদালতে এসেছিলাম।

এ বিষয়ে ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক জব্বার মন্ডল বলেন, আইন মেনেই সব পদক্ষেপ নেওয়া হয়েছে। উচ্চ আদালত যে সিদ্ধান্ত দিয়েছে সে বিষয়ে অধিদপ্তরের আইনজীবীরা কথা বলবেন।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ