ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ব্যারিস্টার মাহবুবের মামলা শুনলেন না আপিল বিভাগ

প্রকাশনার সময়: ২৩ জানুয়ারি ২০২৪, ১২:৩৬ | আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪, ১২:৪৯

জাতীয় সংসদে ৬০০ এমপি দায়িত্ব পালন করছেন। আপিল বিভাগের রায়ের এমন ভুল ব্যাখা দেয়ায় ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের মামলা শুনলেন না আপিল বিভাগ।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বেঞ্চে নিজের মামলার শুনানির জন্য যান ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। এসময় গত কয়েক দিনে গণমাধ্যমে দেয়া বক্তব্যের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বেঞ্চ।

এসময় প্রধান বিচারপতি বলেন আপিল বিভাগের রায়ের ব্যাখা দেয়ার আপনি কে? বলেন, যে কোনো আইনী ব্যাখা শুধু সুপ্রিম কোর্ট দেবে। প্রধান বিচারপতি ব্যারিস্টার খোকনকে উদ্দেশ্য করে প্রশ্ন তোলেন, "আপনি তো আমাদের কম্পিটেন্সি নিয়েই প্রশ্ন তুলেছেন" আপনি চাইলে রিভিউ করতে পারেন। রিভিউ না করে মিডিয়ায় বক্তব্য দেন।

এসময় আপিল বিভাগ বলেন, আপনার মামলা আজ শুনবো না, যান। নিজের স্বপক্ষে যুক্তি আপিল বিভাগের কাছে তুলে ধরতে চাইলে প্রধান বিচারপতি সাফ জানিয়ে দেন, আজ আপনার কোনো মামলা শোনা হবেনা। পরে মাহবুব উদ্দিন খোকন বলেন, তিনি এ রায়ের বিরুদ্ধে রিভিউ করবেন।

আগামী ৩০ জানুয়ারি বসছে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন। আগের দিন ২৯ জানুয়ারি পর্যন্ত মেয়াদ রয়েছে একাদশ সংসদের। তবে এর মধ্যেই শপথ নিয়েছেন দ্বাদশ সংসদের ২৯৯ জন সদস্য। শপথ হয়েছে নতুন মন্ত্রিসভারও। তবে বিএনপিসহ বেশ কিছু রাজনৈতিক দল প্রশ্ন তুলেছে, সংসদে এখন ৬০০ জন এমপি।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ