ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

যুবদল নেতাকে ডান্ডাবেড়ি পরিয়ে চিকিৎসা কেনো অবৈধ নয়: হাইকোর্ট

প্রকাশনার সময়: ০৪ ডিসেম্বর ২০২৩, ১১:৩০

কারাবন্দী যশোর জেলা যুবদলের সহ-সভাপতি মো. আমিনুর রহমানকে হাতকড়া ও ডান্ডাবেড়ি পরিয়ে চিকিৎসা দেয়া কেনো অবৈধ নয় জানতে চেয়ে হাইকোর্টের রুল জারি করা হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চে এ রুল জারি করে ১০ দিনের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসার নির্দেশ দেয়া হয়। এর আগে ৩ ডিসেম্বর এ ঘটনার বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করেন মো. আমিনুর রহমানের স্ত্রী নাহিদ সুলতানা। সেই সঙ্গে যুবদল নেতার সুচিকিৎসা দেয়ার নির্দেশনা চাওয়া হয়।

এর আগে গত ২৯ নভেম্বর কারাবন্দী যশোর জেলা যুবদলের সহ-সভাপতি মো. আমিনুর রহমান অসুস্থ হলে তাকে হাতকড়া ও ডান্ডাবেড়ি পরা অবস্থায় চিকিৎসা দেয়ার ঘটনা হাইকোর্টের নজরে আনেন বিএনপির আইনজীবীরা। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চে বিষয়টি নজরে আনা হয়।

এ সংক্রান্ত পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতে পড়ে শোনান সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। সেদিন এ বিষয়ে আবেদন আকারে আসতে বলেছিলেন আদালত। সে সময় ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজলসহ বিএনপির আইনজীবীরা উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ