ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিনা প্রয়োজনে সুপ্রিম কোর্টে প্রবেশ করা যাবে না

প্রকাশনার সময়: ২০ নভেম্বর ২০২৩, ২০:২৫
ফাইল ছবি

সুপ্রিম কোর্ট প্রশাসন ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্ধারিত স্টিকার ছাড়া সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গাড়ি প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে জরুরি প্রয়োজন ছাড়া প্রবেশে বারণ করা হয়েছে। কেউ প্রবেশ করতে চাইলে নিজ নিজ জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট সঙ্গে রাখতে বলা হয়েছে। অন্যথায় প্রাঙ্গণে প্রবেশ করা ব্যক্তিকে অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে গণ্য করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে রেজিস্ট্রার কার্যালয় থেকে জানানো হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিনা প্রয়োজনে বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে প্রবেশ না করার জন্য বলা হলো। জরুরি প্রয়োজনে কেউ প্রবেশ করলে নিজ নিজ জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট সঙ্গে রাখার জন্য বলা গেল। বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রশাসন ও সুধীন কোর্ট আইনজীবী সমিতি কর্তৃক সরবরাহ করা নির্ধারিত স্টিকার ছাড়া গাড়ি প্রবেশ নিষিদ্ধ করা হলো। অন্যথায় অবৈধ অনুপ্রবেশকারী গণ্যে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সুপ্রিমকোর্ট প্রশাসন সূত্রে জানা গেছে, সোমবার অধস্তন আদালতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ অবস্থায় নিরাপত্তার স্বার্থে এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের আইডি কার্ড এবং গাড়ি প্রবেশের ক্ষেত্রে স্টিকার ব্যবহার করতে বলা হয়েছে।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ