ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পার্টির দায়িত্ব পালন করতে পারবেন না জিএম কাদের

প্রকাশনার সময়: ১৪ ডিসেম্বর ২০২২, ১৩:৩৯ | আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২, ১৩:৪৪

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হিসেবে জিএম কাদের আপাতত দায়িত্ব পালন করতে পারবেন না জানিয়ে আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন। সেই সাথে নিষেধাজ্ঞার বিরুদ্ধে জিএম কাদেরের করা আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত ৩০ নভেম্বর জি এম কাদেরের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞার আদেশ স্থগিত করে হাইকোর্টের স্থগিতাদেশ সোমবার পর্যন্ত স্থগিত করা হয়। আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। চেম্বার আদালতের ওই আদেশের ফলে জি এম কাদেরের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে নিষেধাজ্ঞার আদেশ বহাল থাকে।

গত ৪ অক্টোবর জাপা থেকে বহিষ্কৃত নেতা দলটির সাবেক এমপি জিয়াউল হক মৃধা নিষেধাজ্ঞা চেয়ে মামলা করেন। বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে ৩০ অক্টোবর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালত ১ নম্বর প্রতিপক্ষ (জি এম কাদের), ২০১৯ সালের ২৮ ডিসেম্বরের গঠনতন্ত্রের আলোকে যেন পার্টির কোনো প্রকার সিদ্ধান্ত এবং কোনো কার্য গ্রহণ করতে না পারে, সে মর্মে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন। পরে এ আদেশ প্রত্যাহারে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের আবেদন ১৬ নভেম্বর খারিজ করে দেন একই আদালত।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ