ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফখরুল-আব্বাসসহ চার নেতার জামিন শুনানি আজ 

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২২, ০৯:৫৮

রাজধানীর নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ চারজনের জামিন আবেদনে শুনানির জন্য আজ সোমবার দিন ধার্য করা হয়েছে।

গতকাল ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালতে জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। আবেদন গ্রহণ করে শুনানির জন্য ১২ ডিসেম্বর দিন ধার্য করেন আদালত। জামিন আবেদন করা অন্য দুই নেতা হলো- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম এবং প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানী।

জামিন আবেদনের বিষয়ে বিএনপি নেতাদের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, গতকাল রোববার আমরা আদালতে জামিন আবেদন করেছি। আদালত সোমবার শুনানির দিন ধার্য করেছেন। নয়াপল্টনে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় করা মামলায় তাদের গ্রেফতার করেছে। কিন্তু তাদের নাম মামলার এজাহারে নেই। যাদের নাম আছে তাদেরও জামিন দেয়া হয়েছে। এ ঘটনার সাথে তাদের কোনো সম্পৃক্ততা নাই।

গত বৃহস্পতিবার মধ্য রাতে তাদের নিজ নিজ বাসভবন থেকে তুলে নেয়ার প্রায় ১৩ ঘণ্টা পর ডিবির কার্যালয় থেকে শুক্রবার বিকেল ৪টা ১০ মিনিটে তাদের আদালতে আনা হয়। আদালতে হাজির করার পর পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় পল্টন থানার মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। একই মামলায় গত ৮ ডিসেম্বর দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ ৪৩৪ জনকে কারাগারে পাঠানো হয়।

কারাগারে পাঠানো বিএনপি নেতাদের মধ্যে আছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দীন চৌধুরী এ্যানী, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ ৪৩৪ জন। তবে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্যাহ আমান ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের জামিন মঞ্জুর করেন আদালত।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ