ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপির সমাবেশ বাঙলা কলেজ মাঠে : ডিবি প্রধান 

প্রকাশনার সময়: ০৯ ডিসেম্বর ২০২২, ১৩:৪৯

অনানুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত হয়েছে বিএনপির সমাবেশ বাঙলা কলেজ মাঠে হবে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে ডিবি কার্যালয়ের সামনে হারুন অর রশীদ সাংবাদিকদের এ তথ্য জানান।

ডিবি প্রধান বলেন, যেহেতু কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ক্রিকেট খেলা চলছে। সেখানে সমাবেশ করলে মাঠটি নষ্ট হয়ে যাবে। তাই পুলিশের পক্ষ থেকে আমরা সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, সমাবেশটি তারা বাঙলা কলেজ মাঠেই করবে।

এরআগে গতকাল বৃহস্পতিবার রাতে ডিএমপি পুলিশ কমিশনারের সঙ্গে বিএনপির প্রতিনিধিদলের দীর্ঘ আলোচনার পর রাজধানীর নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানের বাইরে বিএনপির গণসমাবেশের জন্য আলোচনায় আসে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়াম ও মিরপুর বাঙলা কলেজ মাঠ। দুই পক্ষ এই জায়গায় পৌঁছায় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিএনপির সূত্র জানায়, ঢাকা মহানগর পুলিশ কমিশনারের সঙ্গে গতকালের আলোচনায়ও বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে বলা হয়। বিকল্প হিসেবে টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠ, মিরপুরের কালশীর কথাও আসে। বিএনপির নেতারা প্রথমে নয়াপল্টন, এরপর আরামবাগ, সেন্ট্রাল মডেল স্কুল মাঠ, জাতীয় ঈদগাহ মাঠ ও কমলাপুর স্টেডিয়ামে সমাবেশের অনুমতি চায়। দুই পক্ষের আলোচনার একপর্যায়ে মিরপুর বাঙলা কলেজ মাঠের কথাও আসে। এ পর্যায়ে উভয় পক্ষ কমলাপুর স্টেডিয়াম ও মিরপুর বাঙলা কলেজ মাঠে সমাবেশের বিষয়ে একমত হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ