ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নয়াপল্টনে সংঘর্ষ : ২ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশনার সময়: ০৮ ডিসেম্বর ২০২২, ১৪:১২

আগামী ১০ ডিসেম্বর গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় দলটির ৪৭৩ নেতাকর্মীর নামউল্লেখ করে মামলা করেছে পুলিশ। মামলায় অজ্ঞাত আরো দেড় থেকে দুই হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এসি) এনামুল হক মিঠু।

তিনি বলেন, বুধবার পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পরে কেন্দ্রীয় কার্যালয় থেকে ও আশপাশের এলাকা থেকে বিএনপির ৪৭৩ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো দেড় থেকে দুই হাজার নেতাকর্মীকে আসামি করে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করা হয়েছে।পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক দ্রব্য আইনে এই মামলা করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম, উত্তর কমিটির আহবায়ক আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আসামি করা হয়েছে। তাদের সবাইকে গতকাল সন্ধ্যার আগে-পরে আটক করেছে পুলিশ।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ