ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জঙ্গি ছিনতাইয়ের দায় এড়াতে পারে না আইনশৃঙ্খলা বাহিনী: র‌্যাব

প্রকাশনার সময়: ০৫ ডিসেম্বর ২০২২, ১৪:০০

ঢাকার জজ আদালতের সামনে থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেয়ার ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী দায় এড়াতে পারে না বলে মন্তব্য করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন একথা বলেন।

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

গতকাল রোববার নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র পাঁচ সদস্যকে গ্রেফতার করে এলিট ফোর্সটি। তাদের বিষয়ে বিস্তারিত জানানোর জন্য সংবাদ ব্রিফিং ডাকা হয় র‌্যাবের পক্ষ থেকে। সেখানে গ্রেফতারদের সম্পর্কে নানা তথ্য জানান সংস্থাটি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, আদালত প্রাঙ্গন থেকে যারা পালিয়েছে তাদের আইনের আওতায় আনতে আমরা করছি। তবে জঙ্গিদের বিভিন্ন সময়ের কার্যক্রম, তাদের সিসিটিভি ফুটেজসহ অনেক আলামত ইতোমধ্যে সংগ্রহ করা হয়েছে। এসব নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। আদালত প্রাঙ্গন থেকে যে জঙ্গিরা পালিয়ে গেছে, আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে অবশ্যই আমরা এর দায় এড়াতে পারি না।

খন্দকার আল মঈন আরো বলেন, ঘটনা ঘটনার আগে সতর্ক থাকলে জঙ্গিরা পালিয়ে যেত পারত না। তবে র‌্যাবের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সকলের সহযোগিতায় এ ধরনের ঘটনা রোধ করা হবে।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর দুপুরে ঢাকার জজ আদালতের সামনে থেকে দুটি মোটরসাইকেলে করে চারজন পুলিশের চোখে স্প্রে করে দুই জঙ্গিতে ছিনিয়ে নিয়ে যায়। তারা প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। এ ঘটনায় কোতয়ালি থানার কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে ২০ জনের নামে একটি মামলা করেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ