ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
বেসিক ব্যাংক কেলেঙ্কারি

৩ মাসের মধ্যে চার্জশিট না দিলে দুদকের বিরুদ্ধে ব্যবস্থা

প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২২, ১৩:৪৫ | আপডেট: ২৯ নভেম্বর ২০২২, ১৩:৫৫

আলোচিত বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ঘটনায় তিন মাসের মধ্যে ৫৬ মামলার চার্জশিট দিতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আর এই সময়ের মধ্যে চার্জশিট দিতে ব্যর্থ হলে দুদকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও রায়ে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) এক আসামির জামিন প্রশ্নে জারি করা রুল শুনানিতে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এমন মন্তব্য করে আদেশ দেন।

এ সময় আদালত আরো বলেন, তদন্ত সঠিক না হলে পৃথিবীর অনেক দেশে তদন্ত কর্মকর্তা পদত্যাগ করেন। দুদককে সঠিকভাবে তার তদন্ত কাজ শেষ করতে হবে।

মূলত ২০১৫ সালে এই মামলাগুলো করা হয়। কিন্তু তদন্ত কাজ আজও শেষ করতে পারেনি দুদক। এ দীর্ঘ সময়ের কারণে মামলার আলামত নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও মনে করেন হাইকোর্ট।

আসামি মোহাম্মদ আলীর জামিন প্রশ্নে জারি করা রুল শুনানিতে এমন মন্তব্য করেন আদালত।

এর আগে শুনানিতে হাইকোর্ট বলেন, ‘দুর্নীতিবাজ যত প্রভাবশালী, যত বড়ই হোক না কেন, আমরা দুর্নীতির বিরুদ্ধে, দুর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলে যাব। দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য। ব্যক্তিগতভাবে আমরা কারও বিরুদ্ধে কথা বলি না, কেউ আমাদের শত্রু নয়। দেশ ও জনগণের স্বার্থে আমরা কথা বলি।’

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ