ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

হেফাজতের সেই দুই নেতা কেন্দ্রীয় কমিটিতে   

প্রকাশনার সময়: ০৭ জুন ২০২১, ১৮:৫৭

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনার প্রধান দুই হুতা হিসেবে পরিচিত মাওলানা সাজিদুর রহমান ও মুফতি মোবারক উল্লাহ কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন। তাদের গ্রেফতারের দাবি জানিয়ে আসছিল জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন। আলোচিত এই দুজনকে প্রধান আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদনও করেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী। সেই মামলাটি এখনো নথিভুক্ত না করায় জেলা শহরে বিক্ষোভ ও মানববন্ধন করছেন সরকার দলীয় নেতাকর্মীরা।

কিন্তু সোমবার (৭ জুন) সকালে আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরীকে আমির ও মাওলানা নুরুল ইসলামকে মহাসচিব করে হেফাজতে ইসলামের ৩৮সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত এই কমিটিতে ব্রাহ্মণবাড়িয়ার দুই আলোচিত সেই দুই হেফাজত নেতা স্থান পেয়েছেন। এদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া হেফাজতে ইসলামের সভাপতি ও কেন্দ্রীয় কমিটি সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা সাজিদুর রহমানকে ওই পদে পুনর্বহাল এবং জেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মুফতি মোবারক উল্লাহকে প্রথম সদস্য হিসেবে রাখা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের এই দুই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন ব্রাহ্মণবাড়িয়াবাসীর পক্ষে বিভিন্ন সামাজিক সংগঠন ও বিশিষ্ট ব্যক্তি। গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত টানা ৩ দিন হেফাজতে ইসলামের নেতৃত্বে ব্রাহ্মণবাড়িয়া শহরে তাণ্ডব চালিয়ে কয়েকশ কোটি টাকার সরকারি ও বেসরকারি সম্পত্তি নষ্ট করা হয়। বিষয়টি দেশব্যাপি সমালোচনার ঝড় ওঠার পর থেকেই মাওলানা সাজিদুর রহমান ও মুফতি মোবারক উল্লাহ এক প্রকার আত্মগোপনে রয়েছেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ