ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

জঙ্গিদের ধরতে রাস্তার মোড়ে মোড়ে চেকপোস্ট

প্রকাশনার সময়: ২০ নভেম্বর ২০২২, ১৭:৫৯

ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে ছিনতাই হওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ধরতে ডিবির ৫০টি থানা ও কাউন্টার টেরোরিজমের সবাই একযোগে কাজ করছেন। রাজধানীজুড়ে রাস্তার মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট।

রোববার (২০ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার মো. ফারুক হোসেন এ কথা জানান। তিনি বলেন, জেএমবি সদস্যরা পালিয়ে যাবার ঘটনায় পুলিশের গাফিলতি থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি পালিয়ে যাওয়ার পর সীমান্তে রেড অ্যালার্ট জারি করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। তাদের ধরার জন্য যা যা ব্যবস্থা নেয়া দরকার সব ব্যাপারে সতর্ক করা হয়েছে। খুব শিগগিরই তাদের গ্রেফতার করা সম্ভব হবে। আমরা বর্ডার এলাকাগুলোতে বলে দিয়েছি, তারা যেন পালিয়ে যেতে না পারে।

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় কারো গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে তিনি বলেন, এ ঘটনার সঙ্গে কেউ জড়িত আছে কি-না, কীভাবে ঘটল শিগগিরই তদন্তে বেরিয়ে আসবে।

এদিকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত্র কমিটি ঘঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

কমিটিতে সভাপতি করা হয়েছে ডিএমপ’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্)। এছাড়াও সদস্য করা হয়েছে যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস্), যুগ্ম পুলিশ কমিশনার (সিটিটিসি), উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা -লালবাগ) এবং অতিঃ উপ-পুলিশ কমিশনার (সিআরও)।

বিজ্ঞপ্তিতে আগামী ০৩ (তিন) কার্যদিবসের আসামি পলায়ন সংক্রান্তে দায়-দায়িত্ব নির্ধারণ এবং ভবিষ্যত করণীয় সম্পর্কে বিস্তারিত সুপারিশমালা ডিএমপি কমিশনার বরাবর জমা দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এর আগে দুই জঙ্গিকে গ্রেফতারে রাজধানীতে রেড অ্যালার্ট জারি করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রাজধানীর প্রতিটি থানা ও অন্যান্য ইউনিটকে চেকপোস্ট বসানোর নির্দেশনা দেওয়া হয়েছে। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার(ডিসি) ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

পালিয়ে যাওয়া দুই জঙ্গি হলো- মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব। তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য। এ দুই সদস্য দীপন হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত আসামি। লেখক অভিজিৎ রায় হত্যা মামলাতেও আবু সিদ্দিক সোহেলের ফাঁসির রায় হয়েছে।

এরআগে আদালত থেকে পুলিশের চোখে স্প্রে করে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ