ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

৩০ জুন থেকে ট্রেনে করে কক্সবাজার যাওয়া যাবে : রেলমন্ত্রী

প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২২, ২০:৫৩

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী বছরের ৩০ জুন থেকে ট্রেনে করে কক্সবাজার যাওয়া যাবে। দেশের প্রতিটি জেলাকে রেল সংযোগের আওতায় আনার পরিকল্পনা রয়েছে বর্তমান সরকারের।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বাংলাদেশ রেলওয়ের ১৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কমলাপুর রেলওয়ে স্টেশনে রেল সপ্তাহ-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, আমরা সমস্ত মিটার গেজকে ব্রড গেজে রূপান্তর করছি। কারণ আমাদের প্রতিবেশী যে সমস্ত দেশ তারা সমস্ত রেললাইন ব্রডগেজে রূপান্তর করে ফেলেছে।

নুরুল ইসলাম সুজন বলেন, সিরাজগঞ্জের ক্যাপ্টেন মনসুর আলী স্টেশন থেকে সরাসরি বগুড়া পর্যন্ত নতুন রেললাইনের কাজ এগিয়ে যাচ্ছে। সিরাজগঞ্জ থেকে বগুড়া সরাসরি রেললাইন চালু হলে উত্তরবঙ্গের জেলাগুলোকে অতিরিক্ত প্রায় ১০০ কিলোমিটার পথ ঘুরতে হবে না। ফলে সময় বাঁচবে কমপক্ষে দেড় ঘণ্টা।

রেলের যাত্রীদের উদ্দেশে মন্ত্রী বলেন, যাত্রী হিসেবে প্রত্যেকের দায়িত্ব আছে। রেলের বাথরুমগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা প্রত্যেকের দায়িত্ব। এছাড়া কেউ যেন রেলের সিট কাভারগুলো ব্লেড দিয়ে না কাটে, কেউ যেন পর্দা না ছিঁড়ে, এগুলো হলো সাধারণ যাত্রীদের দায়িত্ব। কারণ রেল জনগণের সম্পদ।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আকন্দ প্রমুখ। অনুষ্ঠানে রেলেওয়েতে ভালো কাজের জন্য রেলওয়ের ঢাকা বিভাগের ১ কর্মকর্তা ও ৩২ জন কর্মচারীকে পুরস্কার দেওয়া হয়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ