ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফরিদপুরে দুদিনের পরিবহন ধর্মঘটের ঘোষণা

প্রকাশনার সময়: ০৮ নভেম্বর ২০২২, ২৩:৩৩

সড়কে নিরাপত্তা নিশ্চিতে ২২টি জাতীয় মহাসড়কে সব প্রকার অবৈধ যানবাহন চলাচল বন্ধ করাসহ বিভিন্ন দাবিতে ফরিদপুরে দুদিনের বাস ধর্মঘটের ঘোষণা দিয়েছে জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

আগামী শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে পরদিন শনিবার (১২ নভেম্বর) রাত ৮টা পর্যন্ত এ ধর্মঘট চলবে।

জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম নাসির স্বাক্ষরিত এক পত্রে কিছু দাবি-দাওয়ার বাস্তবায়ন চেয়ে আগামী ১০ নভেম্বরের মধ্যে সমাধান চাওয়া হয়েছে। তা না হলে ১১ নভেম্বর সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট করবে বলে আলটিমেটাম দেওয়া হয়।

এদিকে শনিবার (১২ নভেম্বর) ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ করার কথা রয়েছে।

সড়ক নিরাপত্তা নিশ্চিতকল্পে মহাসড়কগুলোতে সব ধরনের ত্রি-হুইলার চলাচল বন্ধের নিষেধাজ্ঞা থাকলেও বন্ধ হয়নি এসব ঝুঁকিপূর্ণ যানবাহন। পদ্মা সেতু চালু হওয়ার পর ঢাকাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন মহাসড়কে আঞ্চলিক পরিবহনের চলাচল বেড়েছে। মহাসড়কে এসব যানবাহন চলাচল করায় দুর্ঘটনাও ঘটছে। এমন অভিযোগে এবং এসব যানবাহন চলাচল বন্ধের দাবিতে দুদিনের পরিবহন ধর্মঘট আহ্বান করেছে ফরিদপুরের পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং গণসমাবেশের সমন্বয়কারী শামা ওবায়েদ বলেন, পরিবহন ধর্মঘট সরাসরি কিংবা পরোক্ষভাবে ডাকুক, গত পাঁচটি সমাবেশে আমাদের অভিজ্ঞতা হচ্ছে আমাদের সমাবেশের আগে ও সমাবেশের দিন তারা বাস বন্ধ করে দেবে। সব জায়গায় তা করেছে। জনগণের ভোগান্তি তাদের মাথায় নেই। তাদের চিন্তা বিএনপিকে বিপাকে ফেলা। কিন্তু এতে কোন কাজ হবে না। মানুষের আবেগ আটকে রাখা যায় না।

তবে অভিযোগ অস্বীকার করেছেন ফরিদপুর বাস মালিক গ্রুপের সহ-সভাপতি গৌতম কুমার ঘোষ শেখর। তিনি বলেন, ‘এই ধর্মঘট মালিক-শ্রমিকদের দাবি আদায়ের নিয়মিত কর্মসূচির একটি অংশ।’

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ