ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

সাবেক বিচারপতি মানিকের ওপর হামলা

প্রকাশনার সময়: ০২ নভেম্বর ২০২২, ২০:৪৭

বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক ঢাকার নয়া পল্টনের কাছে একটি সড়কে হামলার মুখে পড়েছেন।

বুধবার (২ নভেম্বর) বিকেলে নয়া পল্টনের পশ্চিম দিকে ফকিরাপুল বাজার মোড়ে গাড়িতে ওই হামলা হয় বলে অবসরপ্রাপ্ত এই বিচারকের দেহরক্ষী পুলিশকে জানিয়েছেন।

বিএনপির একটি মিছিল থেকে হামলা করা হয়েছে বলে অভিযোগ এসেছে। হামলার নিন্দা জানিয়ে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির বিবৃতিতেও বিএনপিকে দায়ী করা হয়েছে। তবে এ বিষয়ে বিএনপির কোনো ভাষ্য পাওয়া যায়নি।

গুরুত্বপূর্ণ অনেক মামলার রায়দানকারী বিচারপতি মানিক দেশের সর্বোচ্চ আদালতে বিচারকের দায়িত্ব পালন শেষে ২০১৬ সালে অবসর নেন। তিনি এখন ঘাতক-দালাল নির্মূল কমিটিতে সক্রিয় রয়েছেন।

একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির বিবৃতিতে বলা হয়, তিনি (বিচারপতি মানিক) যখন গাড়িতে নয়া পল্টনের রাস্তা ধরে যাচ্ছিলেন, তখন বিএনপির সমাবেশ থেকে তার নাম ধরে আপত্তিকর স্লোগান দেওয়া হয় এবং তার উপর শারীরিকভাবে হামলা করা হয়। একই সঙ্গে বিএনপির সন্ত্রাসীরা তার গাড়ি ভাঙচুর করে এবং গাড়ির ড্রাইভারকেও শারীরিকভাবে লাঞ্ছিত করে।

ডিএমপির মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম বলেন, গাড়িতে হামলা হয়েছে বলে উনার গানম্যান পল্টন থানার ওসিকে মৌখিকভাবে জানিয়েছেন। উনি একটা প্রোগ্রামে গিয়েছেন, সেখান থেকে ফিরলেই আমরা অভিযোগ নিয়ে ব্যবস্থা নেব।

শামসুদ্দিন চৌধুরী মানিকের দেহরক্ষী মো. রফিক পল্টন থানার ওসিকে ঘটনাটি জানিয়েছেন।

পল্টন থানার ওসি সালাহউদ্দীন মিয়া বলেন, ওনার গানম্যান রফিক থানায় এসে জানিয়েছে, একটি মিছিল থেকে তাদের গাড়িতে হামলা হয়েছে। উনি একটা প্রোগ্রামে আছেন। সেখান থেকে থানায় আসার কথা রয়েছে তার।

রফিক পুলিশকে বলেছেন, বিকাল ৪টা থেকে সোয়া ৪টার দিকে এই ঘটনাটি ঘটে। বিএনপির একটি মিছিল থেকে এ হামলা হয়।

একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও সাধারণ সম্পাদক কাজী মুকুল এক বিবৃতিতে এই হামলার নিন্দা জানিয়ে হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবি করেছেন।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ