ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আশ্বাসে ১৬ ঘণ্টা পরও ঘরে ফিরলেন শ্রমিকরা

প্রকাশনার সময়: ০২ নভেম্বর ২০২২, ০৯:১৪ | আপডেট: ০২ নভেম্বর ২০২২, ০৯:১৮

পাওনা পরিশোধের আশ্বাসে আন্দোলন প্রত্যাহার করেছে রাজধানীর উত্তর কমলাপুরের ওলিও অ্যাপারেলস কারখানার পোশাক শ্রমিকরা।

মঙ্গলবার (১ নভেম্বর) দিবাগত রাত ১২টার পর মালিকপক্ষ শ্রমিকদের সব দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়ায় প্রায় ১৬ ঘণ্টা পর সড়ক ছাড়েন শ্রমিকরা।

রাত ১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের (বিএসএফ) সভাপতি সৈয়দ তানভীর আহমেদ রনি। তিনি বলেন, মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার, মালিক পক্ষ ও শ্রমিকদের ২০-২৫ জন প্রতিনিধিকে নিয়ে বসে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রনি বলেন, সারাদিন ওই কারখানার শ্রমিকরা রাস্তা অবরোধ করে আন্দোলন করেছে। বিষয়টি আমার জানার পরেই কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করি। পরে রাত সাড়ে ৯টার দিকে বিজয়নগর শ্রম ভবনে বৈঠকে বসেন মালিক পক্ষ। দীর্ঘ তিন ঘণ্টা আলোচনার পরে শ্রমিকদের দাবি মেনে নেন তারা।

আগামী রোববার (০৬ নভেম্বর) শ্রমিকদের অক্টোবর ও নভেম্বর মাসের বেতন বিজিএমইএ’র মাধ্যমে শ্রমিকদের পরিশোধ করা হবে। এছাড়া শ্রমিকদের বাৎসরিক ছুটি টাকা ও প্রতি বছরের জন্য একটি করে বেসিক দেয়া হবে।

এর আগে মঙ্গলবার (০১ নভেম্বর) সকাল থেকে রাস্তা অবরোধ করে দিনভর চলে বিক্ষোভ। শ্রমিকদের এমন বিক্ষোভে চরম ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। তবে রাত সাড়ে ১২ টার পরে মতিঝিল, আরামবাগ, কমলাপুর ও টিটিপাড়াসহ আশপাশের এলাকায় আটকে যাওয়া গাড়ি চলাচল শুরু করে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ