ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অধ্যাপক নেহালকে আদালত অবমাননার নোটিশ

প্রকাশনার সময়: ৩০ অক্টোবর ২০২২, ১৩:১৩

এমপিও ছাড় করতে উচ্চ আদালতের রায় বাস্তবায়ন না করায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদফতরের মহা-পরিচলক অধ্যাপক নেহাল আহমেদকে আদালত অবমানার নোটিশ দেয়া হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহা-পরিচালককে এই নোটিশ পাঠানো হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন আইনজীবী ব্যারিস্টার মো. আবু বকর সিদ্দিক।

তিনি বলেন, ২০১৭ সালের ৩১ মে উচ্চ আদালত রায়ে ২০০৮ সালের ১২ নভেম্বর থেকে ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত ১১ বছর সাত মাস ১৯ দিনের এমপিও ছাড় করতে সরাসরি নির্দেশ দিয়েছেন। রায়ের সেই নির্দেশ বাস্তবায়ন করতে মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে দুই দফা চিঠি দিয়েছে।

আবু বকর সিদ্দিক আরো বলেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আইন উপদেষ্টাও রায় বাস্তবায়নের সুপারিশ করেছেন। এরপর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ৭ জুলাইয়ের এমপিও বৈঠকেও বকেয়া প্রদানের সিদ্ধান্ত হয়েছে। কিন্তু মহাপরিচলক রায়ের অপব্যাখ্যা করে জনবলকাঠামো ও এমপিও নীতিমালা অনুসারে ব্যবস্থা নেয়ার কথা বলেছেন, যা আইন পরিপন্থী।

তিনি আরো বলেন, নোটিশে তিন দিনের মধ্যে মহাপরিচলককে রায় বাস্তবায়ন করতে বলা হয়েছে। অন্যথায় নতুন করে আদালতকে অবজ্ঞা করার কারণে মামলা দায়ের করা হবে।

এছাড়াও শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের বিরুদ্ধে দায়ের করা অবমাননার মূলতবি মামলাটি চালু করার কথা বলা হয়েছে নোটিশে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ