ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিমার নামে প্রতারণা, গ্রেফতার ১৫

প্রকাশনার সময়: ২৫ অক্টোবর ২০২২, ১২:০১

জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি নামে নতুন ভুয়া ইন্স্যুরেন্স কোম্পানি খুলে প্রতারণার মাধ্যমে প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের ৫ রিং লিডারসহ ১৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের এ তথ্য জানান।

র‌্যাব জানায়, চাকরিপ্রত্যাশী শত শত তরুণ-তরুণী ও ছাত্র-ছাত্রী ইন্স্যুরেন্স কোম্পানির বিজ্ঞাপন সরলমনে বিশ্বাস করে চক্রটির অফিসে যায়। সেখানে প্রথমে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে রেজিস্ট্রেশন ফি বাবদ ৫২০ টাকা করে নেয়। পরে চাকরির নিশ্চয়তা ও মোটা অংকের বেতনের প্রলোভন দেখিয়ে ১০ থেকে ২০ হাজার টাকা নিয়ে বিমা পলিসি খুলতে বাধ্য করে। ইউনিট ম্যানেজার, ব্রাঞ্চ ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার প্রভৃতি পদে সাড়ে ১৮ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত বেতনের প্রলোভন দেখিয়ে ইন্স্যুরেন্স করাতে প্রলুব্ধ করতো চক্রটি।

এমনই তথ্যের ভিত্তিতে সোমবার সাভার মডেল থানার শিমুলতলা সুপার মার্কেটে অবস্থিত জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডে অভিযান চালিয়ে ১৫ জনকে গ্রেফতার করে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল।

গ্রেফতাররা হলেন, এরশাদ শেখ (৩১), নাঈম শেখ (২৬), শহিদুল্লাহ (২৩), ইলিয়াস আহম্মেদ (২৫), জামাল উদ্দিন (৫২), জিয়াউর রহমান (২৫), মহসিন কবির (৪২), কামরুল শেখ (১৯), আজিজুল ইসলাম (২০), হুমায়ূন শেখ (২১), রাহাত ওরফে অনিক (১৯), মাওলানা মাইনুদ্দিন (২৩), বারহাম মিয়া (২০), হিজবুল্লাহ (১৯) ও চাঁন মিয়া (১৯)।

অভিযানে একটি সিপিইউ, একটি মনিটর, দুইটি প্রিন্টার, ১৫টি রেজিস্টার, ১৪টি মোবাইল, ১৪টি সিম কার্ড, ৯টি সীল, ৩০টি ভিজিটিং কার্ড, চারটি আইডি কার্ড, দুইটি ব্যানার, ২৫০টি বায়োডাটা ফরম, ২০০টি লিফলেট, একটি ক্যাশ ভাউচার এবং ৮টি আবেদন ফরম জব্দ করা হয়।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ