ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

যানজট নিয়ে অধৈর্য হলে চলবে না : সেতুমন্ত্রী  

প্রকাশনার সময়: ১৬ অক্টোবর ২০২২, ১৪:৫১

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যানজট কবে বন্ধ হবে এটা নিয়ে দিনক্ষণ বলা যাবে না। মানুষকে ধৈর্য ধরতে হবে।

রোববার (১৬ অক্টোবর) দুপুর ১২টায় সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীনস্থ দফতর ও সংস্থার প্রধানদের সাথে বৈঠক করেন মন্ত্রী। এরপর তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সেতুমন্ত্রী এক প্রশ্নের জবাবে বলেন, যানজট কবে বন্ধ হবে এটা নিয়ে দিনক্ষণ বলা যাবে না। মানুষকে ধৈর্য ধরতে হবে। যানজট নিয়ে অধৈর্য হলে চলবে না। সরকার চেষ্টা করছে। তবে যানজটের জন্য মানুষের কষ্ট হচ্ছে এটা সত্য।

এ সময় তিনি বলেন, খাবার নিয়ে বিপদে পড়ার কোনো আশঙ্কা নেই। এরপরও সরকার আগাম সতর্ক আছে। রিজার্ভ যা আছে তা দিয়ে আগামী পাঁচ-ছয় মাস চলতে পারবে দেশ। রেমিট্যান্স বাড়ানোর চেষ্টা করা হচ্ছে।

তিনি আরো বলেন, ‘মানুষ কষ্টে আছে, এটাও ঠিক। তবে একজন মানুষও না খেয়ে কষ্টে মারা যায়নি। এরমধ্যেই চলতে হবে। দেশের রিজার্ভ নিয়ে খুব চিন্তিত নই।

ওবায়দুল কাদের বলেন, বর্তমানে যে রিজার্ভ রয়েছে, তা দিয়ে আগামী পাঁচ-ছয়মাস চলা সম্ভব। এ সংকট কাটাতেই কিছু বেগ পেতে হচ্ছে। সেজন্য সরকারের পদত্যাগ চাইতে হবে- এমন কথা নয়। কোন নিয়মে সরকারের পদত্যাগ চায় বিএনপি?

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ