ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

তিন শান্তিরক্ষীর মরদেহ সামরিক মর্যাদায় দাফন

প্রকাশনার সময়: ১৫ অক্টোবর ২০২২, ২২:২৭

মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে বোমা বিস্ফোরণে নিহত তিন বাংলাদেশি শান্তিরক্ষীর মরদেহ দেশে এনে দাফন করা হয়েছে। শনিবার (১৫ অক্টোবর) নিজ নিজ গ্রামে সামরিক মর্যাদায় তাদের দাফন করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ দিন ঢাকা সেনানিবাসের আর্মি এভিয়েশন হ্যাঙ্গারে তাদের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ও ঢাকা সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় নিহত শান্তিরক্ষীদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন সেনাবাহিনী প্রধান। এরপর শান্তিরক্ষীদের মরদেহ সেনাবাহিনীর হেলিকপ্টারে ব্রাহ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ ও নীলফামারীতে নিজ নিজ গ্রামে পাঠানো হয়।

গত ৩ অক্টোবর শান্তিরক্ষা মিশনের একটি গাড়িবহর টহল থেকে ফেরার পথে আইইডি বিস্ফোরণের কবলে পড়ে। এতে বহরের সামনের গাড়িতে থাকা বাংলাদেশের তিন শান্তিরক্ষী নিহত হন। তাদের মরদেহ শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছে।

এ পর্যন্ত শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে বাংলাদেশের ১২৯ সেনা সদস্য প্রাণ উৎসর্গ করেছেন। জীবনের ঝুঁকি নিয়েই বাংলাদেশের শান্তিরক্ষীরা আফ্রিকার আটটি দেশে শান্তিরক্ষা কার্যক্রম চালিয়ে আসছেন।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ