ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শাহজালালে আড়াই কোটি টাকার স্বর্ণ উদ্ধার, আটক ২

প্রকাশনার সময়: ১৫ অক্টোবর ২০২২, ১৩:৪১

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আড়াই কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার করা হয়েছে। এসময় অভিযুক্ত ২ পাচারকারীকে আটক করে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (১৫ অক্টোবর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের সহকারী রাজস্ব কর্মকর্তা এ কে এম আনিসুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় আসামি করা সুমন (৪১) ও আমিন অর রশিদ শ্রাবণকে (২১)কে। সুমন ব্রাহ্মণবাড়িয়া জেলার আজমপুর আখাউড়া উপজেলার হামদু মিয়ার ছেলে। শ্রাবণ ব্রাহ্মণবাড়িয়া সদরের হারুন অর রশিদের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, আসামিরা শুক্রবার (১৪ অক্টোবর) দুবাই হতে ঢাকাগামী একটি

ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন। রেকটামে স্বর্ণ আছে মর্মে এয়ারপোর্ট আর্মড পুলিশ (এপিবিএন) এর দেয়া গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা এয়ারপোর্ট সার্কেল আনুমানিক সময় ২৩:৩০ ঘটিকায় অভিযান পরিচালনা করে উপযুক্ত যাত্রীদ্বয়কে বিমানের ভিতর শনাক্তপূর্বক আটক করে ইমিগ্রেশন করে কাস্টমস এরিয়াতে নিয়ে আসে এবং আসামিদ্বয়ের নিকট হতে ০৪ (চার)টি স্বর্ণবার ৪৬৪ গ্রাম ও ১৯৬ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করে।

পরবর্তীতে রাত আনুমানিক সাড়ে ১২ঘটিকার সময় এমিরেটস এয়ারলাইন্স প্রতিনিধি ও এভিয়েশন সিকিউরিটি (এ্যাভসেক) এর তথ্য মোতাবেক কাস্টম হাউস প্রিভেন্টিভ টীম ও কাস্টমস গোয়েন্দা এয়ারপোর্ট সার্কেল টীম, এপিবিএন ও বিমান বন্দরের অন্যান্য গোয়েন্দা সংস্থা যৌথ অভিযান পরিচালনা করে আসামিদ্বয়ের বোর্ডিংকৃত ফ্লাইট নং EK-584 এ বোর্ডিং পাসে উল্লিখিত সীট নম্বর 35D 35G রামেজিং করে স্কচটেপ দিয়ে মোড়ানো ১০টি ছেটি ছোট প্যাকেট পাওয়া যায়।

পরবর্তীতে ১০ টি প্যাকেট খুলে স্বর্ণসদৃশ পেস্ট- ২৩৪০ গ্রাম বা ২.৩৪ কেজি উদ্ধার করা হয়। পূর্বে যাত্রীদ্বয়ের হ্যান্ড ব্যাগেজ হতে ০৪ (চার) টি স্বর্ণবার ৪৬৪ গ্রাম ও ১৯৬ গ্রাম স্বর্ণালংকার সহ যাত্রীদ্বয়ের সাথে আনীত সমুদয় স্বর্ণ অর্থাৎ ৩০০০ গ্রাম বা ৩.০০ (তিন) কেজি স্বর্ণ জব্দ করা হয় এবং আসামিদ্বয়কে আটক করা হয়।

আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য সর্বমোট দুই কোটি পঞ্চাশ লক্ষ টাকা। পরবর্তীতে মামলা দায়ের করে আসামিদেরকে বিমান বন্দর থানার সোপর্দ করা হয়।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ