ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ভোট স্থগিতে জনগণ হতাশ : তথ্যমন্ত্রী

প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২২, ১৬:৪৪ | আপডেট: ১৩ অক্টোবর ২০২২, ১৭:০৮

সিইসি ৫০০ কিলোমিটার দূরে বসে ভোট বন্ধের যে সিদ্ধান্ত নিয়েছেন, তাতে জনগণ হতাশ হয়েছে। কারণ এ নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়েছে। যে কারণে সিইসির নির্বাচন বন্ধের সিদ্ধান্ত প্রশ্নবোধক। এ সিদ্ধান্তের মাধ্যমে ইসি নিজেদের বিতর্কিত করেছে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, গাইবান্ধা-৫ উপনির্বাচন বাতিল করার সিদ্ধান্তের মাধ্যমে প্রমাণিত হয়েছে যে, নির্বাচন সবসময় নির্বাচন কমিশনের অধীনেই হয়। কমিশনের সিদ্ধান্তই সবার ওপরে। এ ছাড়া বিএনপির দাবি অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকারের কোনো প্রয়োজন নেই, কমিশনের এই সিদ্ধান্তের মধ্যদিয়ে এটিও প্রমাণিত হয়েছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, কোনো সহিংসতা ছাড়া, কোনো প্রিসাইডিং বা পোলিং অফিসারের পক্ষ থেকে অভিযোগ না থাকা সত্ত্বেও কমিশনের এই সিদ্ধান্তে সাধারণ জনগণ ও গাইবান্ধার ভোটাররা হতবাক হয়েছে। এ নির্বাচনের মাধ্যমে প্রমাণিত বিএনপির তত্ত্বাবধায়ক সরকারসহ যেসব ফর্মুলা দিয়েছে, তার কোনো ভিত্তি নেই।

এদিকে চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সম্মেলন নিয়ে হাছান মাহমুদ বলেন, ওই সম্মেলনে জনগণ সাড়া দেয়নি, তাদের কর্মীরাও উপস্থিত হয়নি। এতে বোঝা যায় বিএনপির ওপর তাদের কর্মীরাও আস্থা রাখে না।

মন্ত্রী বলেন, চট্টগ্রামের পলো গ্রাউন্ডের মাঠে বিএনপির বিভাগীয় সম্মেলনে মাঠের এক-তৃতীয়াংশ পূর্ণ হয়নি। এমনকি তাদের কর্মীরাও আসেনি। তাদের প্রতি কর্মীদের আস্থা নেই। যে নেতারা আদালতে বোরকা পরে আসে, তাদের ওপর কর্মীরা আস্থা রাখবে না।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ