ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

কর্মসূচি ঘোষণা দিয়ে মাঠে নেই কর্নেল অলি 

প্রকাশনার সময়: ০৮ অক্টোবর ২০২২, ১৪:১১

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে রাজধানীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

শনিবার (৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এসব কর্মসূচি পালন করে দলটি।

পরে প্রেসক্লাব থেকে কাকরাইল পর্যন্ত বিক্ষোভ করেন দলের নেতাকর্মীরা। তবে কর্মসূচির ঘোষণা দিয়েও সমাবেশে হাজির হননি এলডিপির প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমেদ।

তবে শুক্রবার (০৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে আজকের বিক্ষোভ সমাবেশে কর্নেল অলি থাকবেন বলে নিশ্চিত করা হয়। বিভিন্ন গণমাধ্যমে কর্মীদের ব্যক্তিগত মেইল, হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক ম্যাসেঞ্জারেও অলি থাকার বিষয়টি নিশ্চিত করা হয়। কিন্তু বিক্ষোভ সমাবেশের আগে ও পরে অলি আহমেদকে দেখা যায়নি।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে এলডিপি নেতৃবৃন্দ বলেন, আজ আমরা এক দফা দাবি নিয়ে হাজির হয়েছি। আমাদের আর কোনো দাবি নাই। দাবি একটাই এই সরকারের পদত্যাগ চাই। আমরা প্রকাশ্যে ঘোষণা দিতে চাই, এই ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী সরকারকে আমরা সরিয়ে জনগণের একটা সরকার প্রতিষ্ঠা করতে চাই।

নেতৃবৃন্দ আরো বলেন, এ অবৈধ সরকার প্রায় ছয় শতাধিক বিরোধীদলীয় নেতাকর্মীকে গুম করেছে। সহস্রাধিক নেতাকর্মীকে হত্যা করেছে। বিরোধীদলীয় ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে সম্পূর্ণ অন্যায়ভাবে গৃহবন্দি করে রেখেছে।

সমাবেশে বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নূরুল আলম, অ্যাডভোকেট এসএম মোরশেদ, ডক্টর আওরঙ্গজেব বেলাল, ডক্টর নেয়ামূল বশির, ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী, উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, অধ্যাপিকা মোছা. কারিমা খাতুন, যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি, প্রচার সম্পাদক অ্যাডভোকেট নিলু, এলডিপির কেন্দ্রীয় কমিটির সহ দপ্তর সম্পাদক ও আইনজীবী ফোরামের আহবায়ক অ্যাডভোকেট নুরে আলমসহ এলডিপির কেন্দ্রীয়, মহানগর ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ