ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬
৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী 

জাতীয় প্রেসক্লাবে ১৩ দিনব্যাপী অনুষ্ঠান শুরু শনিবার

প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২২, ২১:০২

জাতীয় প্রেসক্লাবের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী ২০ অক্টোবর। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে ১৩ দিনব্যাপী অনুষ্ঠানমালা সাজিয়েছে প্রেসক্লাব কর্তৃপক্ষ। যা শুরু হবে শনিবার (৮ অক্টোবর)। আর শেষ হবে ২১ অক্টোবর সেমিনারের মধ্যে দিয়ে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা জানান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক আশরাফ আলী, মাইনুল আলম, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, নির্বাহী সদস্য ভানুরঞ্জন চক্রবর্তী, শাহনাজ সিদ্দিকী সোমা, শাহনাজ আক্তার পলি, বখতিয়ার রানা, কাজী রওনাক হোসেন প্রমুখ।

এবারের অনুষ্ঠানমালায় মধ্যে রয়েছে- শনিবার বেলা ১১টায় সদ্য প্রয়াত তোয়াব খান, সাবেক সভাপতি রিয়াজউদ্দিন আহমেদ, পীর হাবিবুর রহমান সহ গত এক বছরে প্রয়াত ১৬ জন ক্লাব সদস্যদের স্মরণে স্মরণসভা, এর পরের দিন ৯ অক্টোবর ঈদ-ই-মিলাদুন্নবী আলোচনা, ১০ ও ১১ অক্টোবর সদস্যদের দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়াও ১১ অক্টোবর সদস্যদের এয়ারগান প্রতিযোগিতা, ১২ ও ১৩ অক্টোবর সদস্যদের স্পেড ট্রাম্প প্রতিযোগিতা, ১৩ অক্টোবর বিকালে নারী সদস্যদের লুডু প্রতিযোগিতা হবে। ১৪ ও ১৫ অক্টোবর শিশু আনন্দমেলা, ১৬ ও ১৭ অক্টোবর সদস্যদের টেবিল টেনিস প্রতিযোগিতা হবে। আগামী ১৮ ও ১৯ অক্টোবর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা সাংবাদিক সংবর্ধনা, আন্তর্জাতিক সেমিনার এবং ২০ অক্টোবর ভোরে সদস্যদের মিনি ম্যারাথন প্রতিযোগিতা, সকালে পুরস্কার বিতরণী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র। শেষ দিন ২১ অক্টোবর সেমিনার, নৈশভোজ ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হবে।

মতবিনিময় সভায় শিশু আনন্দমেলা ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ফরম সংগ্রহ করে নাম তালিকাভুক্ত করার আহবান জানান ইলিয়াস খান। তিনি বলেন, ফরম ও খাবার কুপন সংগ্রহের শেষ তারিখ ১০ অক্টোবর ২০২২। মূল্য পঞ্চাশ টাকা। সদস্যদের সুবিধার কথা চিন্তা করে ২০ অক্টোবরের নৈশভোজ ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা অনুষ্ঠান একদিন পিছিয়ে ২১ অক্টোবর শুক্রবার নির্ধারণ করা হয়েছে। নৈশভোজের জন্য কার্ড জনপ্রতি ২০০ টাকা, দম্পতি ৪০০ টাকা, ড্রাইভার ১০০ টাকা। আগামী ১৭ অক্টোবরের মধ্যে ক্লাবের অভ্যর্থনা কাউন্টার থেকে নৈশভোজের কার্ড সংগ্রহ করতে হবে।

ফরিদা ইয়াসমিন বলেন, সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এর অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে সংবর্ধনা দেবে জাতীয় প্রেসক্লাব। আমরা মিটিংয়ে সিদ্ধান্ত নিয়েছি নারী ফুটবল দলকে সংবর্ধনা দেবো। তবে তারিখটি এখনও ঠিক হয়নি। নারী ফুটবলাররা আবার নতুনভাবে সারা বিশ্বে দেশকে তুলে ধরেছেন। নারীরা অনেক এগিয়ে গেছেন।

তিনি বলেন, জাতীয় প্রেসক্লাবে ২১ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স নির্মাণ করা হবে। ইতিমধ্যে নকশাও চূড়ান্ত করা হয়েছে। এজিএম সিদ্ধান্ত মোতাবেক, যাদের নামে হলরুমের নামকরণ করা হয়েছে। তাদের বাঁধাই করা ছবি থাকবে হলরুমে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ