ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

সিলেটে রিকশা শ্রমিক ও সিসিক কর্মচারীদের সংঘর্ষ ভাংচুর

প্রকাশনার সময়: ০২ জুন ২০২১, ১৬:০২

এবার রিকশা শ্রমিক ও সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে নগর ভবনের সামনে এই ঘটনা ঘটে। সিলেট কর্পোরেশনের অবৈধ ব্যাটারিচালিত রিকশার বিরুদ্ধে নামা অভিযানের প্রতিবাদে নগরীর বন্দরবাজার এলাকায় রিকশা শ্রমিক ও সিসিক কর্মচারীদের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে।

সকালে মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে কোর্ট পয়েন্টসহ নগরের কয়েকটি এলাকায় অবৈধ ব্যাটারিচালিক রিকশার বিরুদ্ধে অভিযানে নামে সিসিক। অভিযানে বেশ কয়েকটি ব্যাটারিচালিত রিকশা আটক করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়। ব্যাটারিচালিত রিকশা শ্রমিকেরা মিছিল সহকারে সিসিকের ভেতরে প্রবেশ করতে চাইলে সিসিকের প্রধান ফটক বন্ধ করে দেয় নিরাপত্তা রক্ষীরা। এসময় উত্তেজিত শ্রমিকেরা বাহির থেকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু। এসময় সিসিকের কর্মচারীরা ভেতর থেকে পাল্টা ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

এর আগে ৭ ফেব্রুয়ারি সিলেট নগরীর চৌহাট্টায় সড়কের পাশ দখল করা অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড উচ্ছেদে গেলে সিসিক কর্মচারীদের সাথে সংঘর্ষে জড়ান শ্রমিকরা। প্রায় ঘণ্টাখানেক চলে সংঘর্ষ,। ভাংচুর করা হয় গাড়ি। আহত হন উভয় পক্ষের বেশ কয়েকজনকে। আর অস্ত্রসহ আটক হন একজন। কিন্তু সে সংঘর্ষের প্রায় পাঁচ মাস পার হলেও সড়কের পাশ দখলমুক্ত করতে পারেনি সিসিক।

এদিকে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ বলেন, ব্যাটারিচালিত রিকশা শহরে চলাচল নিষেধ। কিন্তু এসব রিকশার চালকরা হঠাৎ করে মিছিল নিয়ে সিটি কর্পোরেশনের ভিতর প্রবেশ করতে চাইলে সিসিকের নিরাপত্তাকর্মীরা বাধা দেন। তখন উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ