ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

রামেক করোনা ইউনিটে আরও ৭ জনের মৃত্যু

প্রকাশনার সময়: ০২ জুন ২০২১, ১৪:০১ | আপডেট: ০৫ জুন ২০২১, ২১:৪৭

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার দুপুর থেকে বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসিইউতে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। বুধবার রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানান।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে সাতজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পাঁচজনই করোনা পজিটিভ ছিলেন। অন্য দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের তিনজন ও রাজশাহীর তিনজন, নাটোরের একজন বাসিন্দা। ফলে রামেক হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে এ পর্যন্ত মারা গেলেন ৬৮ জন। মৃতদের ৩৭ করোনা শনাক্ত রোগী। এর আগে সোমবার (৩১ মে) রাত ৩টা থেকে মঙ্গলবার (১ জুন) সময়ের মধ্যে মারা যায় মোট ১১ জন । গত রোববার (৩০ মে) ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে সর্বোচ্চ ১২ জনের মৃত্যু হয়।

হাসপাতাল পরিচালক শামীম ইয়াজদানী আরো জানান, বুধবার পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিট ও আইসিইউতে ২২০ জন রোগী চিকিৎসাধী রয়েছে। এদের মধ্যে করোনা ইউনিটের আইসিইউতে ভর্তি রয়েছে ১৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ২১ রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, রাজশাহীর ৯ জন ও নাটোর, জয়পুরহাট ও পাবনার একজন করে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১১ জন।

এদিকে করোনা ভাইরাসের বিস্তাররোধ রাজশাহীতে কঠোর লকডাউন দেয়া হবে কিনা সেই ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বুধবার (০২ জুন)। জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিল বলেন, করোনা নিয়ন্ত্রণে গঠিত বিভাগীয় পর্যায়ের কমিটির সভা অনুষ্ঠিত হবে বুধবার। ওই সভা থেকে সিদ্ধান্ত নেয়া হবে। আসলে কী পদক্ষেপ নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমানে সারাদেশব্যাপী যে লকডাউন চলছে, সেটাই রাজশাহীর জন্য প্রযোজ্য হবে, নাকি আমরা চাঁপাইনবাবগঞ্জের মত আরো কঠোর পর্যায়ে যাবো সেটি বিবেচনা করা হবে সভা থেকে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ