ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

রাবির ভিসি অবরুদ্ধ

প্রকাশনার সময়: ৩১ মে ২০২১, ১৬:৪৯ | আপডেট: ০২ জুন ২০২১, ১১:০০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য (ভারপ্রাপ্ত), উপ-উপাচার্যসহ প্রশাসনের শীর্ষ কর্তাব্যক্তিদের অবরুদ্ধ করেছে স¤প্রতি অ্যাডহকের নিয়োগপ্রাপ্তরা। নিয়োগে স্থগিতাদেশ প্রত্যাহার করে দ্রæত কর্মস্থলে যোগদানের দাবিতে তারা উপাচার্যকে সোমবার দুপুর ১২টার থেকে অবরুদ্ধ করে।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, সোমবার দুপুর থেকে উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহার সম্মেলন কক্ষে অবস্থান করছেন স¤প্রতি অ্যাডহকের নিয়োগপ্রাপ্তরা এদের অধিকাংশই সাবেক ও বর্তমান ছাত্রলীগের নেতাকর্মী। এর আগে বিশ্ববিদ্যালয়ে যোগদানের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও শিক্ষা উপমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছিলেন তারা।

উল্লেখ্য, গত ৬ মে উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান মেয়াদের শেষ কার্যদিবসে ১৩৮ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিয়ে যান। এদিন সন্ধ্যায় এই নিয়োগকে অবৈধ ঘোষণা করে তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। গত ৮ মে এক বিজ্ঞপ্তিতে তদন্ত কমিটি থেকে কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই নিয়োগে যোগদান সংশ্লিষ্ট সকল প্রক্রিয়া স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ