ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

রামেকে একদিনে সর্বোচ্চ ১২ জনের মৃত্যু

প্রকাশনার সময়: ৩০ মে ২০২১, ১৩:১৮ | আপডেট: ০৫ জুন ২০২১, ২১:৫১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জে সাতজনসহ একদিনে সর্বোচ্চ ১২ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। রামেক হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস রোববার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রামেক মৃত ১২ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলারই সাতজন বাসিন্দা রয়েছেন। এছাড়া রাজশাহীর দুইজন, নওগাঁ জেলার দুইজন এবং একজন নাটোর জেলার বাসিন্দা। মৃতদের মধ্যে আটজন করোনা পজিটিভ ছিলো। বাকি চারজন উপসর্গসহ চিকিৎসা নিচ্ছিলেন। এদের মধ্যে আইসিইউতে মারা গেছেন তিনজন।

বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২০৭ করোনা রোগীর চিকিৎসা চলছে। তিনি আরও বলেন, রাজশাহী অঞ্চলে দ্রুত কঠোর লকডাউন আরোপ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণের কোনো পথ নেই।

রামেক হাসপাতালের চিকিৎসকরা জানান, গত কয়েক দিনের ব্যবধানে রামেকে করোনা আক্রান্ত রোগি ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। হাসপাতালে করোনায় আক্রান্তদের জায়গা দেওয়া যাচ্ছে না। এভাবে চলতে থাকলে ভয়াবহতা আরো বৃদ্ধি পাবে। তারা জানান, এখনো চাঁপাইনবাগঞ্জের অনেক মানুষ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বিভিন্ন জায়গা দিয়ে রাজশাহী শহরে আসছে। এই বিষয়টির প্রতি কঠোর নজরদারি রাখতে হবে। সংক্রমণ না কমা পর্যন্ত বিষয়টিকে গুরুত্ব দিতে হবে। রাজশাহীতে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সামাজিক দূরত্ব কঠোরভাবে নিশ্চিত করার দাবি জানান বিশেষজ্ঞরা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ