ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরে না যাওয়ার কারণ জানালেন তথ্যমন্ত্রী

প্রকাশনার সময়: ০৬ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৮

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের ভারত সফর বাতিলের বিষয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,তিনি (পররাষ্ট্রমন্ত্রী) অসুস্থতার কারণেই প্রধানমন্ত্রীর সঙ্গে ভারত সফরে যাননি।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ভারতের কাছ থেকে যা কিছু অর্জন তা আওয়ামী লীগ সরকারের সময়েই হয়েছে। সমুদ্রসীমা ও ছিটমহলসহ ভারত থেকে যা কিছু আদায় হয়েছে, সেটি আওয়ামী লীগ সরকারই করেছে। এবারের সফরেও অনেক কিছু অর্জন হবে।

বিএনপির সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি শুধু ভারতকে সবকিছু দিয়ে গেছে, কিছু আদায় করতে পারেনি।

এ সময় পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিলের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, তিনি (পররাষ্ট্রমন্ত্রী) অসুস্থতার কারণেই প্রধানমন্ত্রীর সঙ্গে ভারত সফরে যাননি।

হাছান মাহমুদ বলেন, ভারতের প্রধানমন্ত্রী যখন বিদেশ যান, তখন সবসময় তাদের পররাষ্ট্রমন্ত্রী তার সফরসঙ্গী হন না। এখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন কিছুটা অসুস্থ। তাই তিনি সফরে যাননি। এখন এটিই আমাকে ধরে নিতে হবে।

তিনি আরও বলেন, অনেকেই প্রশ্ন করতে পারেন, তাহলে সোমবার (৫ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী অফিস করলেন কীভাবে? আসলে কিছুটা অসুস্থ থাকলে অফিস করা যায়। কিন্তু এরকম হাই লেভেল ভিজিট করা কঠিন বা সম্ভব নয়। আমিও তো কিছুটা অসুস্থ থাকলেও অফিস করি। কিন্তু অসুস্থ অবস্থায় আমার পক্ষে কি বিদেশ সফর করা সম্ভব? সম্ভব না। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী অসুস্থ থাকার কারণে সফর নির্ধারিত থাকার পরও তিনি যাননি।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ