ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬

সিলেটে এক ঘণ্টার মধ্যে চারবার কম্পন অনুভূত

প্রকাশনার সময়: ২৯ মে ২০২১, ১৩:০৬ | আপডেট: ২৯ মে ২০২১, ১৩:১১

সিলেটে এক ঘণ্টার মধ্যে চারবার কম্পন অনুভূত হয়েছে। আজ শনিবার সকাল ১০টা ৩৬ মিনিটে, ১০টা ৫১ মিনিটে, বেলা ১১টা ২৯ মিনিটে ও ১১টা ৩৪ মিনিটে কেঁপে ওঠে সিলেট।

ঢাকা আবহাওয়া অধিদপ্তরের ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মুমিনুল ইসলাম বলেন, ‘আমরা সিলেট স্টেশন থেকে ভূমিকম্পের বিষয়টি অবহিত হয়েছি। ভূমিকম্পের উৎপত্তিস্থল সিলেট। এখানে রিখটার স্কেলে কম্পনের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১।’ এদিকে এক ঘণ্টার মধ্যে চারবার কম্পনে অফিস-আদালতে থাকা মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় অনেককেই কর্মস্থল থেকে বের হয়ে খোলা স্থান ও সড়কে চলে আসতে দেখা যায়।

সিলেট নগরের জিন্দাবাজার এলাকার হাসনাত বলেন, ‘আমার ব্যবসাপ্রতিষ্ঠান তৃতীয় তলায়। ভূমিকম্পে প্রথম দফায় জোরে একটি ধাক্কা দেয়। এ সময় আমি কর্মচারীদের নিয়ে শপিং মলের নিচে নেমে আসি। কিছু সময় নিচে অবস্থান করার পর শপিং মলে উঠতে গেলে আবার আরেক দফা কম্পন হয়।’

এসব কম্পনে প্রাথমিকভাবে কোথাও কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলে জানান সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা যীশু তালুকদার।

এর আগে ২৮ এপ্রিল সকাল ৮টা ২২ মিনিটে ভূমিকম্প অনুভূত হয়েছিল। যার উৎপত্তি স্থল ছিল ভারতের আসামে এবং রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ